Coronavirus Cases in India: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫,৭৩৪, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ৫৪০ জন
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ৯ এপ্রিল: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৫৪০। মৃত্যু হয়েছে ১৭ জনের। সবমিলিয়ে দেশে করোনা আক্রান্তের (Coronavirus) সংখ্যা পৌঁছালো ৫ হাজার ৭৩৪-এ। স্বাস্থ্য মন্ত্রকের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হচ্ছে, মোট আক্রান্তের মধ্যে ৫ হাজার ৯৫ জন হাসপাতালে চিকিৎসাধীন। এখনও পর্যন্ত ১৬৬ জনের মৃত্যু হয়েছে। একজনের মরদেহ স্থানান্তরিত হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়ে ওঠায় ৪৭৩ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। ২১ দিনের লকডাউনে তিন নম্বর সপ্তাহে রয়েছে ভারত। গত ২৪ মার্চ দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তথ্যানুসারে দেশের মধ্যে সবথেকে বেশি করোনায় জর্জরিত মাহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৮।

বুধবার বিকেল পর্যন্ত তামিলনাড়ুতে আক্রান্ত ৬৯০ জন। দিল্লিতে ৫৭৬ জন। কেরালায় ৩৩৬ জন। তেলেঙ্গানায় ৪২৭ জন। অন্ধ্রপ্রদেশে ৩০৫ জন। মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ২২৯। অন্যদিকে উত্তরপ্রদেশে মোট আক্রান্ত ৩৪৩ এবং রাজস্থানে সংখ্যাটা ৩২৮। আরও পড়ুন-Kerala Govt Sets Up 5 COVID Help Desks: করোনা মোকাবিলায় অনাবাসী মালয়লিদের জন্য অনলাইন চিকিৎসা পরিষেবা চালু করল কেরালা

দিনে দিনে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই দেখে ব়্যাপিড অ্যান্টিবডি ব্লাড টেস্টের অনুমতি দিয়েছে আইসিএমআর। মহামারী সঙ্গে লড়াই করার ক্ষমতা কত তা দেখতেই এই টেস্ট করা হবে। আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে, ৮ এপ্রিল রাত নটা পর্যন্ত ১লক্ষ ২৭ হাজার ৯১৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ১৩ হাজার ১৪৩ জনের নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে ৩২০ জন সার্স সিওভি-২ পজিটিভ।