Nepal Earthquake: ভূমিকম্প বিধ্বস্ত নেপালে ত্রাণ পাঠাল ভারত, দেখুন ছবি ও ভিডিয়ো
Photo Credits: ANI

নয়াদিল্লি: ভূমিকম্পের (Earthquake) জেরে নেপালের (Nepal) নেপালগঞ্জ (Nepalganj) ও সংলগ্ন এলাকায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। প্রতিকূল এই পরিস্থিতিতে প্রতিবেশী দেশের পাশে দাঁড়িয়ে ওষুধ ও ত্রাণসামগ্রী পাঠাল ভারত (India)। রবিবার বিকেলে যার ছবি পোস্ট করে প্রতিবেশীদের পাশে ভারত সবসময় আছে বলে টুইট করেন বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর (EAM Dr S Jaishankar)। তাঁর পাশাপাশি ত্রাণসমগ্রী নিয়ে যাওয়ার একটি ভিডিয়ো পোস্ট করা হয় ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) তরফেও।

ভারতের বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর টুইট করেছেন, নেপালের ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় জরুরি ত্রাণ সামগ্রী (relief material) প্রদান। প্রথম প্রতিক্রিয়াকারী হিসেবে ভারত ওষুধ এবং ত্রাণ সামগ্রী সরবরাহ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিবেশী প্রথম নীতি কার্যকর হচ্ছে।

ভারতীয় বায়ুসেনার তরফে জানানো হয়, বায়ুসেনার একটি C-130 J বিমান ত্রাণ সামগ্রী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দলকে নেপালের নেপালগঞ্জের কাছে ভূমিকম্প-বিধ্বস্ত এলাকায় নিয়ে যাওয়ার পাঠানো হয়েছে। আরও পড়ুন: Assam CM Attacks Chhattisgarh CM: 'ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর কাণ্ড দেখে কাঁদছেন মা কামাখ্যা', ভিডিয়োতে শুনুন মহাদেব বেটিং অ্যাপ নিয়ে হিমন্ত বিশ্ব শর্মার বক্তব্য

দেখুন ভিডিয়ো: