India China Face-off in Ladakh: ভারতীয় সেনার পালটা মারে নিহত চিনা ইউনিট কমান্ডিং অফিসার
ফাইল ফোটো (Photo: ANI)

লাদাখ, ১৭ জুন: লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনার পালটা মারে নিহত হয়েছেন চিনের ইউনিট কমান্ডিং অফিসার (Commanding Officer )। সংবাদসস্থা এএনআই এই খবর জানিয়েছে। সোমবার রাতে লাদখের গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনা ও চিনের সেনাদের মধ্যে সংঘর্ষের (India China Face-off in Ladakh) ঘটনা ঘটে। তাতে ২০ জন ভারতীয় সেনা শহিদ হয়েছেন। অন্তত ৪০ জন চিনের সেনাও নিহত হয়েছেন বলে খবর। নিহতদের মধ্যে রয়েছেন ইউনিটের কমান্ডিং অফিসার।

সংবাদসংস্থা এএনআই সূত্রের বরাত দিয়ে জানিয়েছে যে সংঘর্ষের পর লাদাখে চিনের দিকে হেলিকপ্টার চলাচল বাড়ে। বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সও দেখা যায়। তাতেই বোঝা যাচ্ছে যে চিনের অনেক জওয়ান নিহত হয়েছেন। সঠিক সংখ্যা নির্ধারণ করা কঠিন হলেও সূত্রের খবর হতাহতের সংখ্যা ৪০-র বেশি। এদিকে সংঘর্ষে জখম হওয়ার আরও ৪ ভারতীয় জওয়ানের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। আরও পড়ুন: India-China Face-Off in Ladakh: ‘সবাই তো মারা যায়, তবে দেশের জন্য শহিদ হওয়ার সুযোগ সম্মানের;’ কর্ণেল ছেলেকে হারিয়ে কী বললেন বাবা?

এর আগে আজ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও।