India-China Border Tensions: অরুণাচল থেকে ভারতীয় কিশোরকে চিনা সেনার অপহরণ, মোদীর কড়া সমালোচনা রাহুলের
Narendra Modi, Rahul Gandhi (Photo Credit: PTI)

দিল্লি, ২০ জানুয়ারি:  অরুণাচল প্রদেশের ডিজো গ্রাম থেকে ভারতীয় যুবকের অপহরণের খবর ছড়িয়ে পড়তেই তা নিয়ে জোর জল্পনা শুরু হয়। বিষয়টি নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) আক্রমণ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। ভারতীয় ভূখণ্ডে ঢুকে কীভাবে চিনা সেনা ভারতীয় যুবককে অপহরণ করছে, তা নিয়ে প্রশ্ন তোলেন রাহুল গান্ধী। নিজের সোশ্যাল হ্যান্ডেলে ভারত-চিন সীমান্তের ভিডিয়ো শেয়ার করে প্রধানমন্ত্রীকে একহাত নেন রাহুল গান্ধী। পাশপাশি ভারতীয় সীমান্তে প্রবেশ করে চিন সেতু তৈরি করছে, প্রধানমন্ত্রী এ বিষয়ে চুপ করে রয়েছেন বলে অভিযোগ করেন রাহুল। সীমান্তে নিজেদের আধিপত্য ক্রমশ বিস্তার করছে চিনা সেনা। এ বিষয়ে প্রধানমন্ত্রী কেন কোনও মন্তব্য করছেন না বলে প্রশ্ন তোলেন কংগ্রেস নেতা।

 

বুধবার অরুণাচল প্রদেশ (Arunachal Pradesh) থেকে ভারতীয় (Indian Youth) কিশোর মিরাম তারণের অপহরণের খবরে জল্পনা ছড়ায়। তাপির গাও নামে অরুণচল প্রদেশের এক সাংসদ অভিযোগ করেন, ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে মিরামকে অপহরণ করে চিনা (Chinese Army) সেনা। অরুণাচলের ডিজো গ্রাম থেকেই মিরাম তারণকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তাপির গাও। মিরাম তারোমের অপহরণের পর থেকেই শোরগোল শুরু হয়েছে। বিষয়টি নিয়ে যাতে ভারতীয় সেনা হস্তক্ষেপ করে, সে বিষয়ে আবেদন জানান তাপির গাও।

আরও পড়ুন:  India-China Border Tensions: অরুণাচলে ঢুকে ভারতীয় যুবককে অপহরণ চিনা সেনার, সাংসদের দাবিতে উত্তেজনা

এরপরই মিরাম তারণকে ফেরতের বিষয়ে পদক্ষেপ করে ভারতীয় সেনা। এমনকী, ভারতীয় সেনার তরফে এ বিষয়ে হটমেলের মাধ্যমে শুরু করা হয় যোগাযোগ।