নতুন দিল্লি, ১৭ অগাস্ট: আরজি কর কাণ্ডে (RG Kar Case) তোলপাড় গোটা দেশ। আরজি করের ঘটনা চিকিৎসক, চিকিৎসা কর্মীদের নিরাপত্তা নিয়ে বড় প্রশ্ন তুলে দিয়েছে। প্রতিবাদ-আন্দোলনের মাঝে এবার চিকিৎসকদের দাবি মেটাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-র হস্তক্ষেপ চেয়ে চিঠি লিখল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)।

প্রধানমন্ত্রী মোদীকে লেখা চিঠিতে IMA জানিয়েছে, বিমানবন্দরে যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা থাকে, তেমন মডেলে সব হাসপাতালে নিরাপত্তা বলয় তৈরি করা হোক। সুরক্ষার জন্য সিসিটিভি ও নিরাপত্তা কর্মীদের রেখে হাসপাতালকে সেফ জোন ঘোষণা করা হোক। আরজি করের প্রসঙ্গে টেনে ডাক্তারদের বিশেষ বিশ্রাম ঘর বা রেস্টরুমের ব্যবস্থা করার দাবিও রাখা হয়েছে। আরও পড়ুন-৪ বছরের মেয়েকে ধর্ষণ ১১ বছরের ছেলের, যোগী রাজ্যের সাহারানপুরে চাঞ্চল্যকর ঘটনা

দেখুন খবরটি

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহিলাদের নিরাপত্তা নিয়ে যে মন্তব্য করেন, তার প্রশংসা করা হয়েছে IMA-র এই চিঠিতে। এই সময় দেশের চিকিৎসকদের দাবিদাবা নিয়ে হস্তক্ষেপ করার আর্জি জানানো হয়েছে এই চিঠিতে। ভারতের ডাক্তারের মধ্যে ৬০ শতাংশই মহিলা। তার মধ্যে ফিজিওথেরাপিতে ৭৫ শতাংশ মহিলা, দাঁতের ডাক্তারীতে ৬৮ শতাংশ মহিলা, নার্সিংয়ে ৮৫%। মহিলা ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত হলে কর্মক্ষেত্রের সব মহিলাকে ভরসা দেবে। এমন কথাই IMA-র চিঠিতে বলা হয়েছে।