Illegal Bar Row: স্মৃতি ইরানির মেয়ের বেআইনি পানশালা বিতর্কে ৩ কংগ্রেস নেতাকে সমন দিল্লি হাইকোর্টের, টুইট ডিলিট করারও নির্দেশ
Delhi High Court (Photo: ANI)

নতুন দিল্লি, ২৯ জুলাই: স্মৃতি ইরানির মেয়ের বেআইনি পানশালা বিতর্কে (Illegal Bar Row) কংগ্রেস নেতা জয়রাম রমেশ (Jairam Ramesh), পবন খেরা (Pawan Khera) এবং নেট্টা ডি'সুজাকে (Netta D'souza) সমন পাঠাল দিল্লি হাইকোর্ট (Delhi HC)। আগামী ১৮ অগাস্ট তাঁদের আদালতে হাজির হতে বলা হয়েছে। এছাডা়ও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং তাঁর মেয়ের বিষয়ে করা টুইটগুলি ২৪ ঘণ্টার মধ্য়ে সরিয়ে দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। মামলাটি সিলি সোলস ক্যাফে অ্যান্ড বারকে ঘিরে রাজনৈতিক বিতর্কের সঙ্গে সম্পর্কিত। কংগ্রেসের অভিযোগ, গোয়ার এই পানশালাটির মালিক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মেয়ে জোয়েশ ইরানি। কংগ্রেসের এই অভিযোগের ভিত্তিতে ২ কোটি টাকার মানহানির মামলা করেন ইরানি।

আজ দিল্লি হাইকোর্টের বিচারপতি মিনি পুষ্কর্ণ বলেন, "আমি প্রাথমিকভাবে মনে করি যে প্রকৃত ঘটনা যাচাই না করেই বাদীর বিরুদ্ধে কুৎসা রটনা করা হয়েছে। কংগ্রেস নেতাদের সাংবাদিক সম্মেলনের কারণে করা টুইট ও রিটুইটের পরিপ্রেক্ষিতে বাদীর সুনামকে মারাত্মক আঘাত করা হয়েছে। বাদী প্রাথমিকভাবে মামলা করেছেন। ভারসাম্য বাদীর পক্ষে এবং বিবাদীদের বিরুদ্ধে রয়েছে।" আরও পড়ুন: Delhi: 'তামাক যন্ত্রণাদায়ক মৃত্যুর কারণ', আগামী ১ ডিসেম্বর থেকে সিগারেটের প্যাকেটে থাকবে এই সংশোধনী

কংগ্রেসের অভিযোগ, স্মৃতি ইরানির মেয়ে বিজেপি শাসিত গোয়ায় অবৈধ বার চালাচ্ছেন। যদিও স্মৃতি ইরানি কংগ্রেসের অভিযোগগুলিকে দূষিত বলে অভিহিত করেছেন। এছাড়াও কংগ্রেস নেতাদের দুষ্ট বলেও তিনি অভিহিত করেছেন। কেন্দ্রীয় মন্ত্রীর অভিযোগ, তাঁর ১৮ বছরের পড়ুয়া কন্যার চরিত্রহনন করার উদ্দেশ্যেই কাজ করছে কংগ্রেস। স্মৃতি ইরানি কংগ্রেস নেতা পবন খেরা, জয়রাম রমেশ এবং নেট্টা ডি'সুজাকে আইনি নোটিশ পাঠিয়ে লিখিত নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন এবং এছাড়াও অবিলম্বে তাঁর মেয়ের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করতে বলেছেন।

আদালতের নির্দেশ নিয়ে জয়রাম রমেশ বলেছেন, "স্মৃতি ইরানির দায়ের করা মামলার আনুষ্ঠানিক জবাব দেওয়ার জন্য দিল্লি হাইকোর্ট আমাদের নোটিশ জারি করেছে। আমরা আদালতের সামনে তথ্য উপস্থাপনের জন্য তৈরি আছি। আমরা মিসেস ইরানিকে মিথ্যা প্রমাণ করব।"