Mamata Banerjee: বিজেপিকে পরাস্ত করতে পারেন মমতাই, তৃণমূলে যোগ দিয়ে বললেন অশোক তনওয়ার
Ashok Tanwar, Mamata Banerjee (Photo Credit: Twitter)

কলকাতা, ২৩ নভেম্বর: মঙ্গলবার তৃণমূল কংগ্রেসে যোগ দেন অশোক তনওয়ার (Ashok Tanwar)। এক সময় রাহুল গান্ধী ঘনিষ্ঠ এই নেতার তৃণমূলে যোগদানের খবরের পর থেকে হরিয়ানার রাজনৈতিক সমীকরণ নিয়ে জল্পনা শুরু হয়েছে। অশোক তনওয়ারের তৃণমূলে যোগদানের পর তাঁকে পাশে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো বলেন, তিনি শিগগিরই হরিয়ানায় যেতে চান। অশোক তনওয়ার যত তাড়াতাড়়ি তাঁকে হরিয়ানায় আমন্ত্রণ জানাবেন, তত শিগগিরই সেই রাজ্যে তিনি যাবেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে হারানো তাঁদের অন্যতম উদ্দেশ্যে। সেই কারণে দিল্লির বাড়ির পাশে হরিয়ানায় শিগগিরই যেতে তিনি আগ্রহী বলে জানান মমতা বন্দ্য়োপাধ্যায়।

তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে নিজের ভবিষ্যত রাজনৈতিক কর্মকাণ্ড কী হবে, তা নিয়ে মুখ খোলেন অশোক তনওয়ারও। হরিয়ানার এই রাজনৈতিক নেতা বলেন, বিজেপিকে হারানোর মতো দেশে একজন একজনই রয়েছেন। পশ্চিমবঙ্গে বিজেপিকে হারিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। তেমনিভাবে কৃষকদের আন্দোলনের কাছে মাথা নোয়াতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় সরকার। সেই কারণে বর্তমানে বিরোধী রাজনৈতিক দলগুলিকে এক ছাতার নীচে এসে বিজেপিকে আটকাতে হবে বলে মন্তব্য করেন অশোক তনওয়ার।

আরও পড়ুন:  Kirti Azad: 'মমতার নেতৃত্বে কাজ করতে চাই', তৃণমূলে যোগ দিয়ে বললেন কীর্তি, জোড়াফুলে অশোক তনওয়ারও

এদিকে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে কীর্তি আজাদ (Kirti Azad) বলেন,  'মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কাজ করতে চাই। রাজনীতি থেকে অবসর না নেওয়া পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নেতৃত্বেই কাজ করতে চাই।' সমাজকে বিভক্ত করার যে প্রচেষ্টা শুরু হয়েছে, তা রোধ করতে তিনি বদ্ধপরিকর বলে মন্তব্য করেন বিজেপি (BJP), কংগ্রেস (Congress) ঘোরা কীর্তি আজাদ।