3 Held For Doing Puja In Taj Mahal: তাজমহল চত্বরে পুজো, ধৃত এক মহিলা সহ ৩ হিন্দু মহাসভা কর্মী
তাজমহল (Photo: Twitter)

আগ্রা, ১২ মার্চ: তাজমহল (Taj Mahal) চত্বরে পুজো করার চেষ্টা করতে গিয়ে ধৃত এক মহিলা সহ তিন হিন্দু মহাসভা (Hindu Mahasabha) কর্মী। তাঁদের সিআইএসএফ সদস্যরা ধরে স্থানীয় পুলিশের হাতে তুলে দেয়। ধৃতদের বিরুদ্ধে তাজগঞ্জ থানায় ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ধৃতরা হলেন সংগঠনের প্রাদেশিক প্রধান মীনা দিবাকর, জেলা ইনচার্জ জিতেন্দ্র কুশওয়াহা এবং বিশাল সিং। তাজগঞ্জ থানার ওসি উমেশ ত্রিপাঠী জানান, কুশওয়াহা ও বিশালকে ১৪ দিনের জেল হেপাজতে পাঠানো হয়েছে। মীনা দিবাকর অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

গতকাল শিবরাত্রি উপলক্ষে এই তিনজন তাজমহলের ভেতরে সেন্ট্রাল ট্যাঙ্কের কাছে সূর্য দেবতার পুজো করতে শুরু করেন। তাঁরা একটি বোতলে করে জল নিয়ে গিয়ে সূর্য প্রণাম করছিলেন। তাঁরা যখন প্রধান সমাধিস্থানে পুজো করতে যাচ্ছিলেন তখন সিআইএসএফ জওয়ানরা ধরে ফেলে। ধৃতদের মুক্তির দাবিতে হিন্দু মহাসভা কর্মীরা থানার বাইরে বিক্ষোভ প্রদর্শন করেন। আরও পড়ুন: Rafale Fighter Jets: আগামী মাসেই হাসিমারা বায়ুসেনা ঘাঁটিতে আসছে রাফাল যুদ্ধবিমান

গত তিন বছরে এনিয়ে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা ঘটল। ২০১৮ সালের নভেম্বর একদল মহিলা কর্মী তাজমহল চত্বরে অবস্থিত মসজিদে পুজো করেছিলেন। তাঁদের দাবি ছিল যে তাজমহল মূলত একটি শিব মন্দির এবং তেজো মহালয়া নামে পরিচিত।