Hijab Row: হিজাব বিতর্কে আফগানিস্তানের প্রসঙ্গ তুললেন কঙ্গনা, ভারত ধর্মনিরপেক্ষ দেশ বলে একহাত শাবানার
Shabana Azmi, Kangana Ranaut (Photo Credit: File Photo)

মুম্বই, ১১ ফেব্রুয়ারি:  কর্ণাটকে (Karnataka) হিজাব বিতর্ক (Hijab Row) নিয়ে শোরগোল শুরু হয়েছে প্রায় গোটা দেশে। হিজাব নিয়ে যখন বিতর্ক চড়ছে, সেই সময় মুখ খোলেন কঙ্গনা রানাউত। তিনি বলেন, হিজাব পরে যদি কেউ নিজের সাহস জাহির করতে চান, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরখা না পরে ঘুরে বেড়ান। আফগানিস্তানে গিয়ে বোরখা না পরে ঘুরলে তবেই আপনি নিজের সাহস দেখাতে পারবেন বলে কটাক্ষ করেন কঙ্গনা রানাউত।

কঙ্গনার (Kangana Ranaut) ওই মন্তব্যের পর এবার তাঁকে একহাত নেন শাবানা আজমি (Shabana Azmi)। বলিউডের এই বর্ষীয়ান অভিনেত্রী কঙ্গনাকে পালটা কটাক্ষ করে জানান, তিনি যতদূর জানেন, আফগানিস্তান একটি ধর্মতান্ত্রিক দেশ। কিন্তু ভারত ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র, তাই না? হিজাব নিয়ে কঙ্গনার ওই মন্তব্যের পর তাঁকে পালটা একহাত নেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ।

আরও পড়ুন:  Hijab Row: 'পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে, সময় মতো হস্তক্ষেপ করা হবে', হিজাব বিতর্কে সুপ্রিম কোর্ট

কর্ণাটকের উদুপির পি ইউ কলেজে (College) হিজাব বিতর্ক নিয়ে গোটা দেশ জুড়ে শোরগোল শুরু হয়ে যায়। হিজাব পরে কলেজে প্রবেশ করলে, তার পরিবর্তে গেরুয়া উত্তরীয় পরেও অনেকে হাজির হতে শুরু করেন। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়ে যায়। বিষয়টি যাতে ছড়িয়ে পড়তে না পারে, তার জন্য কর্ণাটক জুড়ে ৩ দিন স্কুল, কলেজসহ সমস্ত শিক্ষাঙ্গন বন্ধ থাকবে বলে নির্দেশ দেয় বাসবরাজ বোম্মাইয়ের সরকার।