Hemant Soren: হেমন্ত সোরেনের গ্রেফতারি জল্পনার মাঝে স্ত্রী কল্পনা প্রথম সারিতে, মুখ্যমন্ত্রীর স্ত্রী হয়তো রাঁচির সিংহাসনে

রাঁচি, ৩০ জানুয়ারি: জোর জল্পনা, জমি কেলেঙ্কারিতে ইডি গ্রেফতার করতে চলেছে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)-কে। এরই মাঝে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিধায়কদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী হেমন্তর সঙ্গে বৈঠকে বিধায়কদের সঙ্গে কথা বলতে দেখা গেল তাঁর স্ত্রী কল্পনা সোরেনকে। জোর জল্পনা, হেমন্ত গ্রেফতার হলে তাঁর জায়গায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদে বসবেন তাঁর স্ত্রী কল্পনা সোরেন। তবে এখনও এই বিষয়টা স্বীকার করতে রাজি নন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও তাদের জোট শরিক কংগ্রেসের বিধায়করা।

আগে বিহারে যেভাবে লালুপ্রসাদ যাদব দুর্নীতি কাণ্ডে জেলে যাওয়া মুখ্যমন্ত্রীর সিংহাসনে বসেছিলেন স্ত্রী রাবড়ি দেবী, তেমনটা এবার ঝাড়খণ্ডে হতে চলেছে বলে খবর। লোকসভা ভোটের মুখে মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে ঝড় বইতে শুরু করেছে ঝাড়খণ্ডে।

জেএমএম সমর্থকরা রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছেন। তাদের দাবি, রাজনৈতিক হিংসা ও স্বার্থ চরিতার্থ করতেই ইন্ডিয়া শিবিরের নেতা হেমন্তকে ইডিকে কাজে লাগিয়ে জেলে ভরার চেষ্টা করছে বিজেপি। যাতে লোকসভা ভোটে খালি জমি পেয়ে সব আসনে জিততে পারে, তাই জেএমএম প্রধানকে গ্রেফতার করার ছক কষেছে বলে দলের অভিযোগ। এদিন আবার পটনায় লালুর পর তার ছেলে তেজস্বী যাদবকেও জেরা করছে ইডি।

দেখুন ভিডিয়ো

গতকাল, রাতে রাঁচিতে মুখ্যমন্ত্রী বাসভবনে হানা দিয়ে ৩০ লক্ষ টাকা ও দুটি গাড়ি বাজেয়াপ্ত করেন ইডি আধিকারিকরা। সেই সময় হিমন্ত সোরেন বাড়িতে ছিলেন না বলে খবর। কংগ্রেস-জেএমএম জোটের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ইডি-র অভিযোগ তিনি জমি দুর্নীতির টাকা পাচারে জড়িত।