Hyderabad Rains: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তেলাঙ্গানা, ভেসে যাচ্ছে গাড়ি-মানুষ; দেখুন হাড়হিম ভিডিও
Telangana floods video (Photo Credits: ANI)

তেলাঙ্গানা, ১৪ অক্টোবর: ভয়াবহ বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ (Hyderabad)। নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে ভাসছে তেলেঙ্গানার (Telangana) একাধিক জায়গা। তেলেঙ্গানার পাশাপাশি মহারাষ্ট্রেও বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। একাধিক হাড়হিম করা ভিডিও প্রকাশ্যে এসেছে। যা দেখলে চমকে উঠতে হয়। কোথাও গাড়ি ভেসে চলে যাচ্ছে তো আবার কোথাও ভেসে যাচ্ছে মানুষ। ভারী থেকে অতিভারী বৃষ্টির জন্য বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

বান্দালাগুড়া এলাকায় বাড়ির ওপর বোল্ডার এসে পড়লে তার নীচে চাপা পড়ে মৃত্যু হয়েছে এক শিশু সহ ৯ জনের, মোট মৃত্যু হয়েছে ১২ জনের; গুরুতর আহত আরও ৩ জন। ১৩ অক্টোবর থেকে হায়দরাবাদে প্রবল বৃষ্টি শুরু হয়েছে, একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের ফলে তেলাঙ্গানা ও পার্শবর্তী অন্ধ্রপ্রদেশ জুড়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জলের তোড়ে ভেসে যাচ্ছে মানুষ, কোনওমতে একটি বিদ্যুতের খুঁটি আগলে বাঁচার চেষ্টা করছেন তিনি। কিন্তু এতটাই জলে স্রোত যে তিনি বারবার বেসামাল হয়ে পড়ছেন।

আগামী ২ দিনের জন্য রাজ্যজুড়ে ছুটি ঘোষণা করা হয়েছে, বন্ধ থাকবে সমস্ত বেসরকারি প্রতিষ্ঠান, অফিস; ১৪ এবং ১৫ অক্টোবর ওয়ার্ক ফ্রম হোমের নির্দেশ জারি হয়েছে। জরুরি কাজ ছাড়া সকলকে বাড়ির ভিতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে, লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।