Hathras Incident: 'কেড়ে নিয়েছে মোবাইল, কারওর সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হচ্ছে না', হাথরস কাণ্ডে দাবি নির্যাতিতার পরিবারের
Media (Representational Image|Credits: ANI)

হাথরস, ২ অক্টোবর: হাথরসে (Hathras Incident) ধর্ষিতা কন্যার পরিবারের সঙ্গে সাক্ষাতে বাধা। সংবাদকর্মী থেকে বিরোধী দলের রাজনৈতিক নেতা-কর্মী। সকলকেই রীতিমত ধাক্কা দিয়ে পথ আটকে দাঁড়াচ্ছে যোগীর (Yogi Adityanath) রাজ্যের পুলিশ। আর তা নিয়ে তোলপাড় দেশ। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে না দেওয়ার জন্য এবার ক্ষোভ প্রকাশ করল ধর্ষিতার পরিবারের সদস্যরাও। হাথরসের নির্দিষ্ট ওই গ্রামে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসক। যার জেরে ইচ্ছে থাকলেও পুলিশের ব্যারিরেড ভেঙে কোনওভাবেই সংবাদমাধ্যমের ধারেকাছেও পৌঁছতে পারছে না নির্যাতিতার পরিবার।

শুক্রবার সকালে পুলিশের চোখে ধুলো দিয়ে নির্যাতিতার পরিবারের এক ছোট্ট সদস্য কোনওমতে চাষের জমি পেরিয়ে সংবাদমাধ্যমের কর্মীদের কাছে এসে পৌঁছয়। এরপরই বিষয়টি স্পষ্ট হয়। নির্যাতিতার পরিবারের লোকজন চাইলেও প্রশাসক এবং পুলিশের তৎপরতায় সংবাদমাধ্যমের কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না নির্যাতিতার পরিবারের সদস্যরা। সেই কিশোরের থেকেই জানা যায়, ধর্ষিতা কন্যার পরিবারের সদস্যদের বলা হয়েছে ফোন বন্ধ করে রাখার জন্য এবং যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেওয়ার জন্য বেশ কয়েকজনের মোবাইলও ছিনিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ।

কিশোরের দাবি, "ওরা আমাদের সকলের ফোন নিয়ে নিয়েছে। পরিবারের সকলে আমাকে এখানে পাঠিয়েছে সংবাদমাধ্যমকে পুরো বিষয়টি জানানোর জন্য। ওরা আমাদেরকে রীতিমত হুমকি দিয়ে বেরোতে দিচ্ছে না বাড়ি থেকে এবং কাউকে বাড়ির মধ্যে প্রবেশেরও অনুমতি দেওয়া হয়নি।" কথা বলতে বলতে আচমকাই ঘটনাস্থলে এসে পৌঁছয় এক পুলিশ অফিসার। তৎক্ষণাৎ ওই ছেলেটি এলাকা ছেড়ে পালিয়ে যায়। কিন্তু কেন নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না? সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে মুখে কুলুপ আঁটে পুলিশ।