Haryana Assembly Election Results 2019: হরিয়ানায় বিজেপি এগিয়ে থাকলেও ফাইট দিচ্ছে কংগ্রেস
হরিয়ানায় চলছে ভোট গণনা। (Photo Credits: Facebook)

Haryana Assembly Election Results 2019: অনেকেই ভেবেছিলেন, এক্সিট পোলেও ইঙ্গিত ছিল হরিয়ানায় একেবারে সহজেই আরও একবার সরকার গড়বে বিজেপি। কিন্তু ভোট গণণা শুরু হওয়ার পর প্রাথমিক প্রবণতায় দেখা যাচ্ছে হরিয়ানায় বিজেপি এগিয়ে আছে ঠিকই, কিন্তু ফাইট দিচ্ছে কংগ্রেস। হরিয়ানায় লোকসভা নির্বাচন ২০১৯-এ ১০টি আসনের মধ্যে বিজেপি জিতেছিল ৯টিতে, সেখানে কংগ্রেস জিতেছিল মাত্র ১টি-তে। বিধানসভা নির্বাচন শুরুর আগে কংগ্রেস দলীয় অন্তর্দ্বন্দ্বে জর্জরিতও ছিল। প্রচারেও অনেকটা পিছিয়ে ছিল কংগ্রেস।

আজ ভোট গণনার শুরু থেকে একেবারে বিজেপির ঘাড়ে নি:শ্বাস ফেলছিল কংগ্রেস। তবে আরও কিছু আসনের ফলাফল আসতে বিজেপি আরও একবার সরকার ব্যাপারে নিশ্চিত হচ্ছে। ৯০টি র মধ্যে ৭৪টি আসনের ফলাফলের প্রাথমিক প্রবণতা আসতে শুরু করেছে। তার মধ্যে বিজেপি এগিয়ে ৩৮টি-তে, কংগ্রেস এগিয়ে ২৪টিতে, অন্যান্যরা এগিয়ে ১১টি-তে, একটি আসনে এগিয়ে আইএনএলডি। আরও পড়ুন-ভোট গণনার সব খবর সরাসরি

হরিয়ানা নির্বাচনের ফলাফলের শুরুতে দেখা যাচ্ছে কংগ্রেস ও বিজেপি-র মধ্যে জোর টক্কর চলছে। অথচ প্রায় সব এক্সিট পোলেই বলা হয়েছিল কংগ্রেস কার্যত নিশ্চিহ্ন হয়ে যাবে। ৯০টি আসনের বিধানসভায় কংগ্রেস বড়জোর ১০-১২টি আসন পেতে পারে বলে এক্সিট পোলে ইঙ্গিত ছিল। কিন্তু গণনা শুরুর পর প্রাথমিক প্রবণতায় দেখা যাচ্ছে বিজেপি-কে বেশ ফাইট দিচ্ছে কংগ্রেস। ৩০টি আসনের ফলাফলের প্রাথমিক প্রবণতা এসেছে। তার মধ্যে বিজেপি এগিয়ে ১৭টি-তে, কংগ্রেসও ১০টি আসনে এগিয়ে, ৩টি আসনে এগিয়ে অন্যানরা।