Assembly Elections 2019 Results Live News Updates: মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভা নির্বাচনের ভোটগণনা শুরু হল। আজ সকাল ৮টা থেকে কড়া নিরাপত্তার মাঝে শুরু হয়েছে ভোটগণনা। মহারাষ্ট্রের ২৮৮টি বিধানসভা কেন্দ্রের ফলাফল ঘোষিত হবে। হরিয়ানায় ৯০টি বিধানসভা কেন্দ্র আছে। এই দুই রাজ্যেই বিজেপি ক্ষমতায় আছে। ক মাসে শেষ হওয়া লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদি ঝড়ে দেশের প্রায় সর্বত্রই বিরোধীরা উড়ে গিয়েছে। মহারাষ্ট্রে, হরিয়ানাতে লোকসভা নির্বাচন ২০১৯-এ বিজেপি কার্যত সব আসনেই জেতে। এই দুই রাজ্যের বিধানসভা নির্বাচনে এবার অনেকটা এগিয়ে থেকেই শুরু করেছে বিজেপি। প্রচারেও অনেকটা এগিয়ে ছিল বিজেপি।

লোকসভায় বড় হারের পর একেবারে ছত্রভঙ্গ অবস্থা কংগ্রেসের। মহরাষ্ট্র, হরিয়ানা-দুই রাজ্যকেই একটা সময় কংগ্রেসের গড় মনে করা হত। ২০১৪ সাল পর্যন্ত দুই রাজ্যে কংগ্রেস সরকার ছিল। কিন্তু এই দুই রাজ্যেই কংগ্রেসের অবস্থা শোচনীয়। অনেকেই মনে করেছেন, এবার এই বিধানসভা নির্বাচনে সবচেয়ে খারাপ ফল করতে পারে কংগ্রেস। আরও পড়ুন-Rabi Peerzada: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আত্মঘাতী হামলার হুমকি পাকিস্তানের গায়িকা রাবি পিরজাদা-র

দুই রাজ্যেই রাজ্য সরকারদের কাছে ক্ষোভ ছিল। কিন্তু সেটা প্রচারে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে কংগ্রেস। যেহেতু লোকসভা নির্বাচনের বছরেই ভোট হয়েছে, তাই এই দুই রাজ্যের বিধানসভা নির্বাচনে লোকসভার ফলের প্রভাব পড়বেই। তাই বিজেপি অনেকটা এগিয়ে। হরিয়ানা ৩টি-কেন্দ্রের প্রাথমিক ফলাফলের ট্রেন্ড আসতে শুরু করেছে। এক্সিট পোলের অনুমান অনুসারে মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা সরকার গড়তে চলেছে। হরিয়ানায় নিরঙ্কুশভাবে ফের ক্ষমতায় আসতে চলেছে বিজেপি।