Lockdown Marriage: বিয়ে হবেই, লকডাউনের মধ্যে ১০০ কিলোমিটার সাইকেলে চড়ে কনের বাড়িতে বর
Representational image | (Photo Credits: Unsplash)

হামিরপুর, ৩০ এপ্রিল: লকডাউনের মধ্যে পড়েছিল বিয়ের দিন। তাই বিয়ে করতে সাইকেল চালিয়ে ১০০ কিলোমিটার পাড়ি দিল বর (Groom pedaled 100 kilometers)। ঘটনাটি উত্তরপ্রদেশের হামিরপুর জেলার। পাত্র কালকু প্রজাপতি। তাঁর বাড়ি উত্তরপ্রদেশের হামিরপুর জেলার পাওথিয়া গ্রামে। সেখান থেকে গত সোমবার সকালে সাইকেল চড়ে হবু শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা দেন কালকু। ওই দিন সন্ধ্যায় ১০০ কিলোমিটার রাস্তা প্যাডেল করে মাহোবা জেলার পুনিয়া গ্রামে পৌঁছে যান তিনি। সেখানেই হবু স্ত্রী রিংকির বাড়ি। পরের দিন ২৮ এপ্রিল বাবা ধ্যানিদাস আশ্রমে চার হাত এক হয়ে যায়। ওই দিন সন্ধ্যা পুনিয়া থেকে নতুন বউকে সাইকেলে চড়িয়ে হামিরপুরের পাওথিয়া গ্রামের বাড়িতে ফেরেন কালকু প্রজাপতি।

টানা দুদিনে ২০ কিলোমিটার রাস্তা সাইকেল চালিয়ে রীতিমতো অসুস্থ হয়ে পড়েছে সদ্য বিবাহিত ওই যুবক। তবে তাতেও খুশি তিনি। কেননা নতুন বউকে সঙ্গে নিয়ে ফিরতে পেরেছেন। কালকু সবসময়ই চাইতেন তাঁর বিয়ে স্মরণীয় হয়ে থাকুক। তবে এমন পরিস্থিতিতে বিয়ে হবে, সেটা কল্পনাও করেননি। বন্ধুদের কালকুর বিয়ে নিয়ে অনেক রকম ইচ্ছে ছিল কিন্তু লকডাউনের কারণে তার কোনওটাই পূর্ণ হল না। আরও পড়ুন- Mamata Banerjee On Rishi Kapoor: কঠিন রোগের সঙ্গে হাসিমুখে লড়েছেন, ঋষি কাপুরের জীবনাবসানে টুইটারে শোক জ্ঞাপন মমতার

এই প্রসঙ্গে কালকু জানান, “আমার সঙ্গে কেউ কনের বাড়িতে যাক, তা পুলিশ চায়নি। তাই বিয়ে হলেও বরযাত্রী একজনও ছিল না। তবে বন্ধুরা পাশে ছিল। তারাই বলল বিয়ে বন্ধ করা যাবে না। একাই চলে যাও কনের বাড়িতে। স্মরণীয় বিয়ে চেয়েছিলাম, তবে এভাবে নয়।”