Goa's First Sex Shop 'Kama Gizmos' Closed: বন্ধ হয়ে গেল গোয়ার একমাত্র সেক্সুয়াল ওয়েলনেস শপ 'Kama Gizmos'
Handcuffs (Photo Credits: File Image)

পানাজি, ১৯ মার্চ: উদ্বোধনের মাস খানেক পরই বন্ধ হয়ে গেল গোয়ার (Goa) একমাত্র সেক্সুয়াল ওয়েলনেস শপ বা সেক্স শপ (Sex Shop)। জনপ্রিয় পর্যটন কেন্দ্র কলাঙ্গুটে একটি মার্কেটপ্লেসে অবস্থিত ওই দোকানের নাম ছিল কামা গিজমোস (Kama Gizmos)। ট্রেড লাইসেন্স না থাকার কারণে ওই দোকান বন্ধ করে দেয় স্থানীয় পঞ্চায়েত। এছাড়াও এই দোকান নিয়ে পঞ্চায়েত প্রধানেরও আপত্তি ছিল।

পঞ্চায়েতের দাবি, লাইসেন্স ছাড়াই দোকান চালানোর অনুমতি দেওয়া যাবে না। কামা গিজমোস-র অংশীদার প্রবীণ গনেশান বলেন, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। কলাঙ্গুটের পঞ্চায়েত প্রধান দীনেশ সিমপুরুস্কর বলেন, “আমরা দোকান সম্পর্কে অনেক লোকের কাছ থেকে মৌখিক অভিযোগ পেয়েছি এবং তাদের ট্রেড লাইসেন্স নেই। সুতরাং আমরা এটি বন্ধ করে দিয়েছি।" বুধবার পঞ্চায়েত দোকানটির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল। দোকানের বোর্ডও সরিয়ে ফেলা হয়েছে। আরও পড়ুন: Anti-Tank Guided Missile: প্রায় ৫ হাজার MILAN-2T অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল কেনার চুক্তি করল ভারত

পঞ্চায়েত প্রধান আরও বলেন, “তারা যৌন-সংক্রান্ত জিনিস বিক্রি করছিল এবং আমরা নারী-পুরুষ উভয়ের কাছ থেকে এ সম্পর্কে অভিযোগ পেয়েছি। লোকজন দোকানটি সম্পর্কে সোশাল মিডিয়া এবং হোয়াটসঅ্যাপে পোস্টও করেছিল। যেতেতু দোকানটি একটি গলিতে ছিল, তাই এখানকার লোক এসব আগে দেখেনি। আমরা এই জাতীয় ক্রিয়াকলাপে অনুমতি দিতে চাই না।"