Covid Vaccination Certificate: এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে কয়েক সেকেন্ডের মধ্যেই হাতে টিকার শংসাপত্র, জেনে নিন কী ভাবে
| Representational Image | (Photo Credits: Flickr)

নতুন দিল্লি, ৮ অগাস্ট: এবার কোভিড (Covid-19) টিকা নেওয়ার কয়েক সেকেন্ডের মধ্যেই হাতে পাওয়া যাবে শংসাপত্র ( Covid Vaccination Certificate)। আর তা পাওয়া যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে। আজ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্দাভিয়ার (Mansukh Mandaviya) কার্যালয় একথা জানিয়েছে। স্বাস্থ্যমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, কেউ তাঁর টিকা নেওয়ার শংসাপত্র ডাউনলোড করতে চাইলে নির্দিষ্ট একটি নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে হবে। তার পর সেই নম্বর থেকে শংসাপত্র পাঠিয়ে দেওয়া হবে।

কী ভাবে কয়েক সেকেন্ডের মধ্যেই পাওয়া যাবে শংসাপত্র?

স্বাস্থ্যমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, প্রযুক্তি ব্যবহার করে সাধারণ মানুষের জীবনে বৈপ্লবিক পরিবর্তন আনা হচ্ছে। ৩টি সহজ ধাপে কোভিড টিকা নেওয়ার শংসাপত্র পাওয়া যাবে। প্রথমে ৯০১৩১৫১৫১৫ নম্বরটি সেভ করতে হবে। এর পর হোয়াটসঅ্যাপে গিয়ে এই নম্বরে 'covid certificate' টাইপ করে পাঠাতে হবে। এর পর ওটিপি আসলে সেটা পাঠাতে হবে। কয়েক সেকেন্ডের মধ্যেই চলে আসবে টিকার শংসাপত্র। এর পর সেটি ডাউনলোড করে নেওয়া যাবে।

দেশে এখনও পর্যন্ত দেশে ৫০ কোটিরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৫০ কোটি ৬৮ লাখ ১০ হাজার ৪৯২ ডোজ টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকাল ৫৫ হাজার ডোজের বেশি টিকা দেওয়া হয়েছে।