Gandhinagar Election Result Counting :গান্ধীনগর পুরভোটে বড় জয়ের পথে বিজেপি, খাতা খুলল আপ
BJP Flags (Photo Credits: IANS)

গান্ধীনগর, ৫ অক্টোবর: গুজরাটের গান্ধীনগরে পুরভোটে (Gandhinagar Municipal Corporation) বিজেপি (BJP)-র জয়জয়কার। রাজ্যের মুখ্যমন্ত্রী বদলের পর প্রথম ভোটে বড় জয়ের পথে বিজেপি। গান্ধীনগর পৌর কর্পোরেশন (GMC)নির্বাচনে ৪৪টি ওয়ার্ডের মধ্যে ২৩টি-তে জয়ী হয়েছে বিজেপি। সেখানে কংগ্রেস পেয়েছে মাত্র একটা ওয়ার্ড। আম আদমি পার্টি (AAP) জিতেছে একটি ওয়ার্ডে। গুজরাটে আপ-এর খাতা খুলল। যেগুলির এখনও ফল ঘোষণা হয়নি, সেখানে বেশিরভাগ ওয়ার্ডেই এগিয়ে বিজেপি। গান্ধীনগরে পুরবোর্ডে ক্ষমতায় অবশ্যই বিজেপিই ছিল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-হলেন গান্ধীনগরের সাংসদ। রবিবার গান্ধীনগর পৌর কর্পোরেশনে ভোট হয়েছিল। সকাল থেকে গণনার কাজ চলছে। শুরু থেকে বিজেপির প্রার্থীরা বিপুল ভোটে এগিয়ে ছিলেন। আরও পড়ুন: আরবান ল্যান্ডস্কেপ এক্সপো দর্শনে লখনউতে প্রধানমন্ত্রী (দেখুন ছবি)

দেখুন টুইট

গান্ধীনগরে অঞ্চলে অবশ্য বরাবরই বিজেপির দাপট। একটা বিষয় পরিষ্কার কংগ্রেসের ভরাডুবি হতে চলেছে। আমেদাবাদ ও জুনাগড়ে ২৬ টি পৌরসভার ৪২ টি আসন, ৭টি জেলা পঞ্চায়েতের ৮টি আসন এবং ৩৭ টি উপজেলা পঞ্চায়েতের ৪৩ টি আসন যা মার্চ মাসে নির্বাচনের পর থেকে শূন্য ছিল সেগুলিতে নির্বাচন হচ্ছে।

গান্ধীনগর পৌর কর্পোরেশনের ৪৪টি আসনের জন্য নির্বাচন হয়। মোট ৪৪টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬১ জন প্রার্থী। এর মধ্যে বিজেপি এবং কংগ্রেসের ৪৪জন এবং আম আদমি পার্টি থেকে ৪০জন প্রার্থী রয়েছেন। এই পুরভোটে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা-ও। পাশাপাশি গান্ধীনগরে পৌর কর্পোরেশনের দুটি পৌর কর্পোরেশনের তিনটি আসনের উপনির্বাচনের জন্যও নির্বাচন হচ্ছে।

আগামী বছর গুজরাটে বিধানসভা নির্বাচন। গত বিধানসভা নির্বাচনে গুজরাটে বিজেপি ক্ষমতায় ফিরলেও, মোদীর রাজ্যে বিজেপির ফল একেবারে খারাপ হয়েছিল। করোনা পরিস্থিতিতে গুজরাটের নাজেহাল অবস্থায় বিজেপি সরকারকে নিয়ে রাজ্যের ক্ষোভ তৈরি হয়েছে। এই কারণে মুখ্যমন্ত্রী বিজয় রুপানিকে সরিয়ে ভূপেন্দ্র প্যাটলকে দায়িত্বে আনা হয়।