Raghuvansh Prasad Singh Passes Away: প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঘুবংশ প্রসাদ সিং
প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঘুবংশ প্রসাদ সিং (Photo: ANI)

নতুন দিল্লি, ১৩ সেপ্টেম্বর: প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঘুবংশ প্রসাদ সিং (Raghuvansh Prasad Singh)। আজ দিল্লির এইমসে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৪। করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। সপ্তাহখানেক ধরে দিল্লির এইমসে ভরতি ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়। আজ সকালে তিনি প্রয়াত হলেন।

গত বৃহস্পতিবার লালুপ্রসাদ যাদবের আরজেডি থেকে পদত্যাগ করেন রঘুবংশ প্রসাদ সিং। তারপরই বিহারের রাজনীতিতে শোরগোল পড়ে যায়। বিহার ভোটের আগে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। শুক্রবার রাতের দিকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এরপরই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে ভেন্টিলেশনে দেওয়া হয়। আরও পড়ুন:

ভারতের বৃহত্তম জনকল্যাণ কর্মসূচি মহাত্মা গান্ধি ন্যাশনাল রুবাল এমপ্লয়মেন্ট গ্যারান্টি অ্যাক্ট বা মনরেগা বা একশো দিনের কাজ প্রকল্পের  স্থপতি ছিলেন রঘুবংশ প্রসাদ সি। মনমোহন সিং সরকারের সেই সময় গ্রাম উন্নয়ন মন্ত্রী ছিলেন তিনি। বৈশালী লোকসভা কেন্দ্র থেকে টানা ৫ বার সাংসদ নির্বাচিত হলেও ২০১৪ এবং ২০১৯ সালে টানা দুটি নির্বাচনে তিনি হেরে যান।