RPN Singh: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, কাল ছিলেন কংগ্রেসের তারকা প্রচারক- আজ তিনি বিজেপিতে
RPN Singh. (Photo Credits: Twitter)

লখনউ, ২৫ জানুয়ারি: সকালে কংগ্রেস ছেড়েছিলেন। দুপুরেই তিনি দিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে পদ্ম শিবিরে নাম লেখালেন। আর গতকাল, সোমবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে যে তারকা প্রচারকের তালিকা প্রকাশ করেছিল কংগ্রেস তাতে তাঁর নাম ছিল। তিনি হলেন উত্তরপ্রদেশের দাপুটে নেতা আরপিএন সিং (RPN Singh)। মনমোহন সিংয়ের আমলে যিনি কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। তাঁর বাবা আবার ইন্দিরা গান্ধীর আমলে কেন্দ্রীয় প্রতিরক্ষা রাষ্ট্রমন্ত্রীও ছিলেন।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পর আরও এক বড় মাপের নেতাকে হাতছাড়া করল কংগ্রেস। গতকাল পর্যন্ত গান্ধী শিবিরের ঘনিষ্ঠ আরপিসিং আজ বিজেপিতে যোগ দিয়েই  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সে কী প্রশাংসা। পাশাপাশি বললেন, '৩২ বছর ধরে আমি কংগ্রেস করেছি। কিন্তু কংগ্রেস আর আগের মত করে চলে না। নরেন্দ্র মোদীর স্বপ্নের ভারত গড়তে একজ ন কার্যকর্তা হিসেবে কাজ করব।"আরও পড়ুন: অনলাইনে খাবারের দাম মেটাতে গিয়ে লাখ টাকা খোয়ালেন প্রৌঢ়

দেখুন টুইট

যা নিয়ে কংগ্রেসের বক্তব্য হল, একদিকে চলছে পদ-লোভের খেলা, অন্যদিকে সাহসের। সেই লড়াইয়ে হয়তো এখন লোভের দিকেই অনেকে ঝুঁকছেন, কিন্তু জয়টা শেষ পর্যন্ত সাহসেরই হয়। কিন্তু এসব তো গেল কংগ্রেসের কথা। বিজেপি-র হিসেব হল আরপিএন সিংকে দলে নিয়ে বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দেওয়া বিদ্রোহী মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্যাকে হারিয়ে শিক্ষা দেওয়া। ২০০৯ লোকসভায় কুশীনগর লোকসভা থেকে বিএসপি-র টিকিটে দাঁড়ানো স্বামী প্রসাদ মৌর্যাকে হারিয়েছিলেন কংগ্রেসের আরপিএন সিং। সেই সিং বনাম মৌর্য লড়াইটাই এবার উত্তরপ্রদেশ ভোটে দেখা যেতে পারে আলাদা প্রতীক চিহ্নে।