Tarun Gogoi's Health Update: মাল্টি অর্গান ফেলিওর, অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ সংকটজনক
অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ (Photo: Fcebook)

গুয়াহাটি, ২২ নভেম্বর: অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈয়ের (Tarun Gogoi) স্বাস্থ্যের অবস্থা সংকটজনক। মাল্টি অর্গান ফেলিওর (Mmulti-organ failure) হয়েছে। এছাড়াও তিনি শ্বাসকষ্টের কারণে অজ্ঞান হয়ে পড়েছেন বলে জানিয়েছেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। মন্ত্রী বলেন, ৮৬ বছরের প্রবীণ কংগ্রেস নেতা ভেন্টিলেশনে রয়েছেন। করোনা সংক্রমণ পরবর্তী জটিলতার কারণে ২ নভেম্বর তাঁকে গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মন্ত্রী জানান, গতকাল বিকেলে তরুণ গগৈয়ের স্বাস্থের অবস্থা অবনতি হয়। শ্বাসকষ্ট শুরু হয়। তাই, চিকিৎসকরা একটি ইনটুয়েশন ভেন্টিলেটর শুরু করেছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী সম্পূর্ণ অচেতন এবং তাঁর মাল্টি অর্গান ফেলিওর হয়েছে।

হিমন্ত বিশ্ব শর্মা জানান যে ওষুধ এবং অন্যান্য উপায়ে তাঁর অঙ্গগুলি পুনরুদ্ধার করার চেষ্টা চলছে। চিকিৎসকরা ডায়ালাইসিসের চেষ্টা করবেন। তবে, পরবর্তী ৪৮-৭২ ঘন্টা খুব জটিল এবং আমরা যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। গুয়াহাটি মেডিকেল কলেজের চিকিৎসকরা দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সের বিশেষজ্ঞদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। আরও পড়ুন: Bharti Singh Arrested: মাদক যোগে কৌতুক অভিনেতা ভারতী সিংকে গ্রেপ্তার নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর

২৫ অগাস্ট করোনাভাইরাসে আক্রান্ত হন অসমের তিনবারের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। এরপর তাঁকে গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। ২ মাস হাসপাতালে কাটানোর পর তিনি ২৫ অক্টোবর হাসপাতাল থেকে ছাড়া পান। যদিও ২ নভেম্বর শারীরিক জটিলতার কারণে ফের তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়।