Farmer's Protest: সিংঘু সীমান্তে বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে দেখা তৃণমূল সাংসদদের, কৃষকদের সঙ্গে ফোনে কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের
সিংঘু সীমান্তে বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে দেখা তৃণমূল সাংসদদের

নতুন দিল্লি, ২৩ ডিসেম্বর: সিংঘু সীমান্তে (Singhu Border) কৃষি আইনের (Farm Laws) বিরুদ্ধে প্রতিবাদরত কৃষকদের সঙ্গে দেখা করলেন তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধি দল। দলে রয়েছেন সাংসদ ডেরেক ও ব্রায়েন, শতাব্দী রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, প্রতিমা মণ্ডল এবং মহম্মদ নাদিমুল হক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে প্রতিবাদী কৃষকদের কথা বলিয়ে দেন তাঁরা। আজ দিল্লিতে কৃষকদের আন্দোলন ২৮ দিনে পড়েছে। কৃষকরা এখনও তাঁদের অবস্থানে অনড়। তাঁরা বারবার বলছেন, তিনটি কৃষি আইন বাতিল না করলে দিল্লির আন্দোলন মঞ্চ ছেড়ে যাবেন না। অনির্দিষ্টকালের জন্য সিংঘু সীমান্তে রিলে অনশন শুরু করেছেন প্রতিবাদী কৃষকরা।

এদিকে সরকারের পক্ষ থেকে একাধিকবার আলোচনা করা হলেও এখনও কোনও সমাধান সূত্র বের হয়নি। আগামীকালও সরকারের সঙ্গে কৃষক সংগঠনগুলির বৈঠকের সম্ভাবনা রয়েছে। ৩ ডিসেম্বরও দিল্লি- হরিয়ানা সীমান্তে অবস্থানকারী কৃষকদের সঙ্গে ফোনে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কৃষক সংগঠনের নেতাদের তাঁদের আন্দোলনের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। আরও পড়ুন: Visva-Bharati VC Invites Mamata Banerjee: অমিত শাহর পর এবার মমতার সাক্ষাৎ প্রার্থী বিশ্বভারতীর উপাচার্য, কী বললেন তিনি?

এদিকে আজ ২৩ ডিসেম্বর, গোটা দেশে পালন করা হয় জাতীয় কৃষক দিবস (National Farmers' Day)। প্রায়াত প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংয়ের জন্মদিন উপলক্ষ্যে দেশে পালিত হয় কৃষক দিবস। আর আজকের দিনেই কৃষকরা দুপুরের খাবার খাবেন না কৃষি আইনের প্রতিবাদে।