Fire at Serum Institute of India: সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় আগুন লেগে মৃত্যু ৫ জনের
পুনের সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় আগুন

পুনে, ২১ জানুয়ারি: পুনের সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় (Serum Institute of India ) আগুন লেগে মৃত্যু হল ৫ জনের। আগুন নিয়ন্ত্রণে আনার পর ৫ জনে মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন পুনের মেয়র মুরলীধর মহল (Murlidhar Mohol)। তিনি বলেন, চারজনকে ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছিল কিন্তু এটি নিয়ন্ত্রণে এলে পাঁচটি মৃতদেহ পাওয়া যায়। তিনি জানান, যে পাঁচ ব্যক্তি মারা গেছেন তাঁরা সম্ভবত নির্মাণ শ্রমিক। আগুনের কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি তবে অনুমান করা হচ্ছে যে ভবনে ওয়েল্ডিং থেকে আগুন লাগে।

আজ তিনটে নাগাদ সেরাম ইনস্টিটিউটের টার্মিনাল ১ গেট লাগোয়া একটি নির্মীয়মাণ ভবনে আগুন লাগে। ভবনের চতুর্থ এবং পঞ্চম তলায় আগুন লাগে।ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ঘটনাস্থানে যায় দমকলের দশটি ইঞ্জিন। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর একটি দলকেও পাঠানো হয়।

সেরাম ইনস্টিটিউটেই তৈরি হচ্ছে করোনাভাইরাস ভ্যাকসিন কোভিশিল্ড (Covishield)। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং ব্রিটিশ-সুইডিশ ফার্ম অ্যাস্ট্রাজেনেকার অংশীদারিতে এসআইআই এই ভ্যাকসিন তৈরি করছে। জানা যাচ্ছে, যে জায়গায় আগুন লেগেছে সেটি ভ্যাকসিন এবং ভ্যাকসিন উৎপাদন কেন্দ্র নিরাপদ দূরত্বে অবস্থিত।