Festive Season Bonus 2020: কর্মচারীদের জন্য বোনাস ঘোষণা কেন্দ্রীয় সরকার, দশমীর আগেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে টাকা
Image used for representational purpose (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২১ অক্টোবর: নন-গেজেটেড (Non-Gazetted Employees) কর্মচারীদের জন্য উৎসব বোনাস (Festive Season Bonus) ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। আজ বৈঠক বসে কেন্দ্রীয় মন্ত্রিসভা। বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Union Minister Prakash Javadekar) বলেন, মন্ত্রিসভা ২০১৯-২০২০ অর্থবছরের জন্য প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস এবং নন প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস দেওয়াতে অনুমোদন দিয়েছে। ৩০ লাখেরও বেশি কর্মচারী এতে উপকৃত হবেন। বোনাস দিতে সরকারের মোট খরচ হবে ৩ হাজার ৭৩৭ কোটি টাকা।

মন্ত্রী জানান, বিজয়াদশমীর আগে ডাইরেক্ট বেনিফিট ট্রান্সফারের মাধ্যমে একটি কিস্তিতে বোনাস দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের আজকের ঘোষণায় খুশি হবেন সরকারি কর্মচারীরা। কারণ করোনা মহামারীর কারণে অর্থনীতি কাহিল। তাই কর্মচারীরা এবার বোনাস পাওয়া নিয়ে আশঙ্কাতে ছিলেন।আরও পড়ুন: NEET Results 2020: NEET-র ফলাফলে কোনও ভুল নেই, ভুয়ো খবর প্রচারকারীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল ন্যাশনাল টেস্ট এজেন্সি

এই বোনাসগুলি সাধারণত প্রতিবছর দশেরার আগে ঘোষণা করা হয়। বুধবার অবধি কোনও ঘোষণা না আসায় সরকারি কর্মচারীরা ধরে নিয়েছিলেন যে এবার বোনাস তাঁরা পাবেন না।