Farmers' Protest:  গাজিপুর সীমান্তে রাস্তায় পোঁতা পেরেক কি তুলে নিল পুলিশ?
Nails being repositioned at Ghazipur Border (Photo credits: ANI)

নতুন দিল্লি, ৪ ফেব্রুয়ারি: গাজিপুর সীমান্তে (Ghazipur Border) রাস্তায় পেরেক (Nails) পুঁতে দিয়েছিল দিল্লি পুলিশ (Delhi Police)। যাতে কৃষি আইনের বিরাধিতায় (Farmers' Protest) জড়ো হওয়া কৃষকরা দিল্লিতে ঢুকতে না পারেন। আজ সকালে একটি ভিডিও ছড়িয়ে পড়ে সোশাল মিডিয়ায়, তাতে দাবি করা হয় দিল্লি পুলিশ পেরেক খুলে দিচ্ছে। যদিও এই দাবি খারিজ করে দিয়েছে পুলিশ। বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, পেরেক এদিক ওদিক করে পোঁতা হয়েছে। সীমান্তে নিরাপত্তা সংক্রান্ত যা যা ব্যবস্থা নেওয়া হয়েছিল তা একই আছে। রাস্তায় পেরেক পুঁতে কৃষকদের ট্রাক্টর আটকাতে চাইছে পুলিশ-প্রশাসন। হরিয়ানার দিক আসা কৃষকদের সমস্যায় ফেলতে এই পন্থা নিয়েছে প্রশাসন। যার জেরে দেশজুড় শোরগোল পড়েছে। কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা।

আরও জানা গেছে, আন্দোলনকারী কৃষকদের কাছে জল সরবরাহ একেবারেই বন্ধ করে দেওয়া হয়েছে। যে শৌচাগার ব্যবহার করছিলেন তাঁরা সেটাও সরিয়ে নেওয়া হয়েছে। দিল্লি থেকে এত দিন জলের ট্যাঙ্কার এলেও, এখন আর কংক্রিটের দেওয়াল পেরিয়ে তা কৃষকদের কাছে পৌঁছচ্ছে না। আরও পড়ুন: Ayodhya Mosque: IICF ট্রাস্টের তদারকিতে ৩০ মাসের মধ্যেই অযোধ্যার ধান্নিপুরে গড়ে উঠবে মসজিদ

এদিকে গাজিপুরে কৃষকদের প্রতিবাদ মঞ্চে বিরোধী দলের নেতাদের যেতে দিল না পুলিশ। মঞ্চে যাওয়ার আগেই আটকে দেওয়া হয় তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy) সহ অন্য় বিরোধী দলের নেতা নেত্রীদের।