Corona vaccine : আঠেরো হলেই মিলবে করোনা ভ্যাকসিন, ঘোষণা কেন্দ্রের
১ মে থেকে শুরু হবে ভ্যাকসিন দেওয়ার কাজ

দিল্লি, ১৯ এপ্রিল : কোভিড (COVID 19) মোকাবিলায় এবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। ১৮ বছর হলেই এবার থেকে সবাই করোনা ভ্যাকসিন পাবেন বলে জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। ১ মে থেকে এই ভ্যাকসিন (Vaccine) দেওয়ার কাজ শুরু হবে বলে জানানো হয়েছে।

সরকারি হাসপাতালের (Hospital) পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলিও ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করবে। তবে বেসরকারি হাসপাতালগুলি নিজেদের মতো করে ভ্যাকসিন দেওয়ার সমস্ত কাজ করবে বলে স্পষ্ট জানানো হয়েছে।

আরও পড়ুন  : Arvind Kejriwal On Lockdown : 'ম্যায় হু না, দিল্লি ছেড়ে যাবেন না', হাতজোড় করে পরিযায়ীদের আবেদন কেজরির

করোনা (Corona) নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চিকিৎসক এবং পদস্থ আধিকারিকদের সঙ্গে আজ বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। ওই বৈঠকেই নেওয়া হয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

 

করোনার দ্বিতীয় ঢেউয়ে কার্যত বেসামাল গোটা দেশ।  দিল্লি (Delhi), মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ-সহ দেশের বিভিন্ন প্রান্তে থাবা বসাচ্ছে করোনা। কোভিড মোকাবিলায় কীভাবে ব্যবস্থা নেওয়া হবে, রোধ করা যাবে মহামারী, সে বিষয়ে সিদ্ধান্ত নিতেই সোমবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই নেওয়া হয় এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।