Sanjay Raut: টানা জেরার পর সঞ্জয় রাউতকে আটক ইডি-র, দেশের আরও এক বড় বিরোধী নেতাকে ধরা নিয়ে প্রশ্ন
Sanjay Raut. (Photo Credits: Twitter)

মুম্বই, ৩১ জুলাই: মহারাষ্ট্রে মহা বিকাশ অঘাড়ী জোট সরকার তৈরির অন্যতম প্রধান কারিগর তথা উদ্ধব ঠাকরে শিবিরের শিবসেনা সাংসদ সঞ্জয় ঠাকরেকে আটক করল ইডি। পাটরা চাউল জমি কেলেঙ্কারি মামলায় (Patra Chawl Land Scam Case) দিনভর জেরা, তল্লাশির পর আজ, রবিবার বিকেলে শিবসেনার মুখপাত্রকে সঞ্জয় রাউত-কে আটক করল ইডি। তাঁকে গ্রেফতার করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জল্পনা। দেশের আরও এক বিরোধী নেতাকে ইডি-র ধরা নিয়ে প্রশ্ন উঠছে।

গত পয়লা জুলাই ইডি দফতরে গিয়েছিলেন শিবসেনা নেতা। ২০ জুলাই আবারও সঞ্জয়কে তলব করেছিল ইডি। কিন্তু সেবার তিনি হাজিরা দেননি। এর পর গত ২৭ জুলাই তাঁকে ফের ডাকা হয়েছিল। এদিকে ইডি হানা দিতেই সঞ্জয় রাউতের বাড়ির সামনে জড়ো হয়ে যান প্রচুর শিবসেনা কর্মী ও সমর্থক। তাঁরা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন। পরিস্থিতি হাতের বাইরে যাতে চলে না যায় সেই জন্য মোতায়েন করা হয়েছে পুলিশ। বাড়িতে ইডি হানা দিতেই টুইট করেছেন সঞ্জয়। টুইটে তিনি লেখেন, "মহারাষ্ট্র এবং শিবসেনা লড়াই চালিয়ে যাবে। মিথ্যা পদক্ষেপ, মিথ্যা প্রমাণ...আমি শিবসেনা ছাড়ব না...আমি মরলেও আত্মসমর্পণ করব না...কোনও কেলেঙ্কারির সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই।" আরও পড়ুন-পাঁচলায়  ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের কাছ থেকে টাকা উদ্ধার কাণ্ডে কঠোর দল, তিন বিধায়ককেই সাসপেন্ড সোনিয়ার

দেখুন টুইট

মহারাষ্ট্রে উদ্ধব ঠাকর সরকার পতনের পর থেকেই সঞ্জত রাউতের গ্রেফতারি নিয়ে জল্পনা চলছিল। পাটরা চাউল জমি কেলেঙ্কারির অভিযোগ সঞ্জয়ের বিরুদ্ধে দীর্ঘদিনের। কিন্তু ২০২০ সালে শিবসেনা বিজেপি ছেড়ে কংগ্রেস-এনসিপি-র সঙ্গে সরকার গড়ার পরেই সঞ্জয়ের বিরুদ্ধে ইডি তদন্তে সক্রিয়তা বাড়ে বলে অভিযোগ।