Jharkhand MLAs Caught With Cash: পাঁচলায় ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়কদের কাছ থেকে টাকা উদ্ধার কাণ্ডে কঠোর দল, তিন বিধায়ককেই সাসপেন্ড সোনিয়ার
Image used for representational purpose only | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩১ জুলাই: গতকাল, শনিবার হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডে কংগ্রেসের তিন বিধায়কের গাড়ি থেকে উদ্ধার হয়েছিল তাড়া তাড়া নোট। গোপন সূত্রে খবর পেয়ে ইডি এই অভিযান চালিয়েছিল। গাড়ির ডিকি থেকে উদ্ধার ঝাড়খণ্ডের বিধায়কদের টাকা গুণতে আনতে হয়েছিল মেশিন। এই কাণ্ডে এবার কড়া পদক্ষেপ নিল কংগ্রেস। টাকা কাণ্ডে অভিযোগ ওঠা ঝাড়খণ্ডের তাদের তিন বিধায়ককেই সাসপেন্ড করল হাত শিবির। ঝাড়খণ্ডে কংগ্রেসের দায়িত্বে থাকা  নেতা অবিনেশ পান্ডে জানালেন, দলের এই তিন বিধায়ককে সবানেত্রী সোনিয়া গান্ধী সাসপেন্ড করেছেন।  এদিকে, অভিযুক্ত তিন বিধায়ক সহ পাঁচজনকে আদালতে পেশ করা হল।

দেখুন টুইট

তবে কংগ্রেসের অভিযোগ, রাজ্যের জেএমএম-কংগ্রেসের সরকার ফেলে দেওয়ার জন্যই বিজেপি ওই তিন বিধায়ককে টাকা দিয়েছিল। বিজেপি অবশ্য অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছে, ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন আর কংগ্রেসের জোট সরকার যে ঠিক কতটা দুর্নীতি পরায়ণ তা তাদের তিন বিধায়কদের কাছ থেকে উদ্ধার হওয়া বিপুল টাকা প্রমাণ করছে। আরও পড়ুন- 'সময় এলে আপনি জানতে পারবেন, টাকা আমার নয়', ষড়যন্ত্রের প্রশ্নে উত্তর পার্থর; দেখুন ভিডিও

কংগ্রেসের যে তিন বিধায়কের কাছ থেকে বিপুল টাকা ইডি পেয়েছে-তারা হলেন-জামতারার বিধায়ক ইরফান আনসারি, খিজরির রাজেশ কাচ্ছেপ এবং কোলেবিরার বিধায়ক বিক্সাল কোঙ্গারি। হাওড়া গ্রামীণ থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই তিন বিধায়ককে সাসপেন্ড করার পর কংগ্রেস জানিয়েছে, " আমাদের কাছে সব খবর থাকে। ঝাড়খণ্ডে সরকার ফেলার জন্য বিজেপি বিভিন্নভাবে আমাদের নেতা-বিধায়কদের অর্থের টোপ দিচ্ছে। আগামী দিনে দলের কোনও জন প্রতিনিধি, কর্মী, নেতা কোনওভাবে এই আর্থিক দুর্নীতি বা ঘুঁষ কাণ্ডে জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেবে।

মহারাষ্ট্রে নবাব মালিক, দিল্লিতে সত্যেন্দ্র জৈন্য, বাংলায় পার্থ চট্টোপাধ্যায়, উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের পার্টির নেতা, এবার ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। ইডি সহ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি বেছে বেছে দেশের বিরোধী নেতাদের বিরুদ্ধেই কেন আর্থিক তছরুপ, টাকা পাচারের অভিযোগে সক্রিয় তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। বিজেপি-র অবশ্য দাবি, দলের রঙ না দেখেই সিবিআই, ইডি দেশ থেকে দুর্নীতি মুছে দিতে বড় অভিযানে নেমেছে।