Uttar Pradesh: ৫০ টি ডিম খেলেই ২০০০ টাকা, বাজি জিততে ৪১টি ডিম খেয়ে মৃত্যু ব্যক্তির
ডিম(Photo Credits: Unsplash.com)

জৌনপুর, ৫ নভেম্বর: গ্রামে গঞ্জে কত কিছু নিয়েই যে চ্যালেঞ্জ হতে পারে তা শহরের বিদ্বজনরা কফির পেয়ালায় তুফান তুলে ভাবতেই পারবেন না। তেমনই এক চ্যালেঞ্জের মোকাবিলা করতে গিয়ে পৈতৃক প্রাণটাই খুইয়ে ফেললেন উত্তরপ্রদেশের এক ব্যক্তি। কে একসঙ্গে ৫০ টি ডিম খেতে পারবে? যে পারবে, সে পাবে ২ হাজার টাকা। সোমবার উত্তরপ্রদেশের জৌনপুরে এমনই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন এক ব্যক্তি। চ্যালেঞ্জ গ্রহণ করেছিলেন সুভাষ যাদব (Subhash Yadav)। কিন্তু পরপর ৪১ টি ডিম খাওয়ার পর ৪২ নম্বর ডিমটা যেই মুখে তুলেছেন, অমনি তিনি অজ্ঞান হয়ে পড়ে গেলেন। স্থানীয় লোকজন তাঁকে হাসপাতালে নিয়ে গেলেও লাভ কিছু হয়নি। চ্যালেঞ্জের বিনিময়ে জীবন দিলেন সুভাষবাবু।

পুলিশ জানিয়েছে মৃত সুভাষ যাদবের বয়স ছিল ৪২। সোমবার তিনি জৌনপুরের (Jaunpur district) বিবিগঞ্জ বাজারে যান। সেখানে তাঁর এক বন্ধু বাজি ধরেন, কেউ যদি একসঙ্গে ৫০ টি ডিম খেতে পারে, তিনি ২ হাজার টাকা দেবেন। সুভাষ ডিম খেতে খেতে অসুস্থ হয়ে পড়ার পর স্থানীয়রা প্রথমে তাঁকে জেলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাঁকে সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে (Sanjay Gandhi Post Graduate Institute of Medical Sciences) রেফার করা হয়। সেই হাসপাতালে নিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পরেই তাঁর মৃত্যু হয়। আরও পড়ুন-Akash Vijayvargiya Remark Stirs Controversy: ‘সরকার জেনে রাখুক, আমরা খালি হাতে ঘুরি না’, বিদ্যুৎ বিল প্রসঙ্গে মধ্যপ্রদেশে ক্ষমতাসীন কংগ্রেসকে হুমকি আকাশ বিজয়বর্গীয়র

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অতিরিক্ত খাবার খেয়ে ফেলায় সুভাষ যাদবের মৃত্যু হয়েছে। মৃতের পরিবারকে খবর দিয়েছে পুলিশ, এই গোটা ঘটনায় শোকস্তব্ধ বাড়ির লোকেরা। সুভাষের মৃত্যু নিয়ে তাঁরা পুলিশের সামনে কোনও মন্তব্য করেননি। এ ঘটনা নিঃসন্দেহে সমাজের কাছে কঠিন বার্তা দিল। মাত্র কিছু টাকার জন্য প্রাণের ঝুঁকি নেওয়া যে বুদ্ধিমানের কাজ নয়, সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল যোগী আদিত্যনাথের রাজ্যের এই ঘটনা।