EC Notice To Priyanka Gandhi  : প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যে তথ্য দেওয়ার অভিযোগ, প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে জারি নোটিশ
Photo Credits: ANI

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার অভিযোগে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে নোটিশ জারি নির্বাচন কমিশনের। মধ্যপ্রদেশের একটি নির্বাচনী সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগ ওঠে প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জিজ্ঞাসা করা হয়েছে কেন নভেম্বরের ১৬ তারিখে প্রিয়াঙ্কার বক্তব্যের জন্য কোন ব্যবস্থা নেওয়া হবে না নির্বাচনবিধি লঙ্ঘন করার অভিযোগে। বিজেপির অভিযোগের ভিত্তিতেই নির্বাচন কমিশনের তরফে নোটিশে জারি করা হয় প্রিয়াঙ্কাকে।

এর আগে ৮ নভেম্বর একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রিয়াঙ্কা গান্ধী জানিয়েছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারী সংস্থাগুলিতে তাঁর শিল্পপতি বন্ধুদের কাছে বিক্রি করে দিয়েছেন।

মধ্যপ্রদেশের ওই জনসভায় তিনি জানিয়েছেন যে "মোদী জি, ভেল , যা থেকে আমরা কাজ পেতাম এবং দেশ আগে যাচ্ছিল, আপনি এটার সঙ্গে কি করেছেন? আপনি এটা কাকে দিয়েছেন? এটিকে আপনি কেন আপনার শিল্পপতি বন্ধুদের দিয়ে দিয়েছেন? "

নির্বাচন কমিশন জানিয়েছে যে এই ধরনের বক্তব্য দলের শীর্ষ নেতৃত্বের কাছ থেকে শোনা মানে সেটিকে বিশ্বাস করে নেয় জনগন। তাই প্রত্যেক নেতৃত্বের উচিত তথ্যযুক্ত বিষয় পরিবেশন করা, যার ভিত্তি রয়েছে।