Jammu: জম্মুর বায়ুসেনা ঘাঁটির পাশে ড্রোন, ফের নাশকতার আশঙ্কায় কড়া নজরদারি
ছবি এএনআই

জম্মু, ১৫ জুলাই: জম্মুর (Jammu) বায়ুসেনা ঘাঁটির আশপাশে ফের ড্রোনের দেখা মিলল। বুধবার রাতে জম্মুর বায়ুসেনা ঘাঁটির (IAF Station) আশপাশে সন্দেহজনকভাবে চক্কর কাটতে দেখা যায় একটি ড্রোনকে। বিষয়টি চোখে পড়ার পরই জারি করা হয় সতর্কতা। সঙ্গে সঙ্গে সন্তদেহজনক ড্রোনটিকে নীচে নামিয়ে আনা হয় সেবা বাহিনীর তরফে।

জানা যাচ্ছে, জম্মুর ওই বায়ুসেনা ঘাঁটি থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে সন্দেহজনক ড্রোনটিকে চোখে পড়ে। এরপরই তাকে নামিয়ে আনা হয়।

আরও পড়ুন:  Jammu & Kashmir: নাশকতার চক্রান্ত, লস্কর জঙ্গিদের নিয়মিত সাহায্যের অভিযোগ, পুলিশের জালে ২

সম্প্রতি জম্মুর বিমানঘাঁটির কাছে চলে আসে একটি ড্রোন (Drone)। বিস্ফোরক বোঝাই ড্রোনটিকে নীচে নামানোর আগেই বিস্ফোরণ ঘটে যায়। পরে জানা যায়, পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীদের তরফেই ওই ড্রোনটিকে ভারতীয় বায়ুসেনা ঘাঁটি লক্ষ্য করে পাঠানো হয়। ওই ঘটনার ৩ সপ্তাহের মধ্যে ফের আরও একটি সন্দেহজনক ড্রোন দেখা মেলায় বিষয়টি নিয়ে নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে।

 

এদিকে আন্তর্জাতিক সীমান্ত এলাকার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে বৃহস্পতিবার বৈঠকে বসেন সেনা প্রধান বিপিন রাওয়াত। পাকিস্তান সংলগ্ন আন্তর্জাতিক সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতেই বৃহস্পতিবার বিপিন রাওয়াত বৈঠকে বসেন বলে খবর।