Diwali 2020: লাদাখে সীমান্তরক্ষা বাহিনীর সঙ্গে এবছরের দীপাবলি উৎসব পালন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
সেনাবাহিনীর সঙ্গে নরেন্দ্র মোদি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১৩ নভেম্বর: সীমান্তরক্ষা বাহিনীর সঙ্গে এবছরের দীপাবলি উৎসব (Diwali 2020) পালন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সংবাদমাধ্যম সূত্রে খবর। সেনাপ্রধান বিপিন রাওয়াত তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। উপস্থিত থাকবে নিরাপত্তা বাহিনীও। লাদাখে উৎসব পালন করার কথা। জানা যাচ্ছ, চিনের সঙ্গে চলা সাম্প্রতিক অশান্তির মধ্যে সেনাবাহিনীর মনোবল বাড়াতে সেখানে উপস্থিত হবেন।

এর আগেও ছ'বার সেনাবাহিনীর সঙ্গে দীপাবলি উদযাপন করেছেন প্রধানমন্ত্রী। এবছর হতে পারে সপ্তমবার। গত বছর জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) রাজৌরি জেলার সেনাবাহিনীর সঙ্গে দীপাবলি উদযাপন করেছিলেন। সেনাবাহিনীর হেডকোয়ার্টারে সেনাদের সঙ্গে বার্তালাপ করেন এবং মিষ্টির প্যাকেট উপহার করেন। পাঠানকোট এয়ারফোর্স স্টেশনেও দীপাবলি উপলক্ষে গিয়েছিলেন। আরও পড়ুন, বলিউড অভিনেতা আসিফ বাসরার ঝুলন্ত দেহ উদ্ধার

২০১৪ থেকে মোট তিনবার জম্মু ও কাশ্মীরে সেনা ছাউনিতে দীপাবলি উদযাপন করেন তিনি। ২০১৮-য় উত্তরাখণ্ডের ভারত-চিন সীমান্তে, ভারতীয় সেনা এবং আইটিবিপি সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপন করেন। ২০১৫-য় পাঞ্জাবে ভারত-পাকিস্তান সীমান্তে, ২০১৬-য় হিমাচল প্রদেশে ভারতীয় সেনাবাহিনী এবং আইটিবিপিদের সঙ্গে দীপাবলি উদযাপন করেছিলেন।