COVID19 Vaccine: প্রত্যেক রাজ্যের ক্ষমতা অনুযায়ী দেওয়া হচ্ছে ভ্যাকসিন, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক
ফাইল ছবি

দিল্লি, ২৪ জুন: প্রত্যেক রাজ্যের নির্দিষ্ট মাপকাঠি নির্ধারণ করে, জনসংখ্যা দেখে তবেই ভ্যাকসিন দেওয়া হচ্ছে। পাশাপাশি ওই রাজ্যে কীভাবে ভ্যাকসিনের (Vaccine) প্রয়োগ করছে, কতটা করছে, তার উপরও নির্ভর করছে টিকা বণ্টনের পরিমাপ। না হলে পর্যাপ্ত পরিমাণে টিকা দেওয়া সত্ত্বেও, তা নষ্ট হয়ে যাচ্ছে। এমনই জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Union Health Ministry)।

আরও পড়ুন: COVID 19: করোনা ভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু মধ্যপ্রদেশে, বাড়ছে আতঙ্ক

পাশাপাশি বেশ কয়েকটি রাজ্যকে প্রয়োজন মতো ভ্যাকসিন দেওয়া হচ্ছে না বলে খবর প্রকাশ্যে আসছে, তা সঠিক নয়। সংবাদমাধ্যম সমস্ত তথ্য না জেনেই, ওই খবর প্রকাশ করছে। ভ্যাকসিন (Corona Vaccine) নিয়ে এই ধরনের খবরের কোনও সত্যতা নেই।  না জেনেশুনেই এইসব খবর করা হচ্ছে বলেও অভিযোগ করা হয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে।

প্রসঙ্গত, বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় অভিযোগ করেন, কেন্দ্র পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন দিচ্ছে না। কেন্দ্রের কাছে ৩ কোটি ভ্যাকসিন চাওয়া হয়েছিল। যার মধ্যে ২ কোটি রাজ্যে সরকার রেখে, বাকিরা বেসরকারি ক্ষেত্রের হাতে দেওয়া হত। কেন্দ্রের অসহযোগিতার জন্যই ভ্যাকসিন মিলছে না বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।