Coronavirus Lockdown: লকডাউনের নিয়ম না মেনেই কয়েক'শো মানুষের জমায়েত আজমীর দরগায়, বাড়াচ্ছে আতঙ্ক
(Photo Credits: PTI)

জয়পুর, ১ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে লকডাউন দেশজুড়ে। দিল্লির নিজামুদ্দিনের ভয়ঙ্কর পরিস্থিতিও রুখতে পারল না তাদের। পবিত্র ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে কয়েক'শো মানুষ ভিড় জমালেন রাজস্থানের আজমীরে (Ajmer Dargah)। দর্শনার্থীদের ওই এলাকা থেকে সরানোর জন্য দরগায় পৌঁছয় পুলিশবাহিনী। ঘটনায় ৬ জনকে গ্রেফতারও করেছে পুলিশ। লকডাউনের নিয়ম লঙ্ঘন করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই ৬ ব্যক্তিকে।

রাজস্থানের রাজধানী জয়পুর থেকে ১৪৫ কিলোমিটার দূরত্বে রয়েছে আজমীর শরীফ। শহরের ঠিক মাঝখানে পাঁচিল ঘেরা দরগায় রয়েছে সুফি সাধক মঈনুদ্দিন চিশতির সমাধি। ধর্মীয় রীতিনীতি অনুযায়ী, প্রতি বছর এই সময়ে আজমীর শরীফের দরগায় চাদর চরানো হয়। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই আসেন এই সময় দরগায়।

নিজামুদ্দিন ওয়েস্টে তবলিগ ই জামাত নামে একটি ধর্মীয় সংগঠনের জমায়েতে ইন্দোনেশিয়া ও মালোয়েশিয়া থেকেও লোক এসেছিলেন। ২ হাজারের বেশি মানুষের জমায়েত হয়েছিল এই । র্মীয় সভায় ঘুরে এসে তেলেঙ্গানায় করোনা আক্রান্তে ৬ জনের মৃত্যু হয়েছে। এরপরেই নিজামুদ্দিনের ৩০০ জনের লালারস পরীক্ষা করা হল। এর ফলে ২৪ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলেছে। মঙ্গলবার সকালে তবলিকি জমাতের সদর দপ্তর মার্কাজ বিল্ডিংকে আইসোলেটেড করেছে দিল্লি পুলিশ। এলাকার ৭০০ বাসিন্দাকে বাসে করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শহরের বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারে তাঁদের রাখা হবে।