Deputy CM Ajit Pawar Over Lockdown: করোনা বিধি লঙ্ঘন হলে মহারাষ্ট্রে ফের লকডাউন, হুঁশিয়ারি দিলেন অজিত পাওয়ার
অজিত পাওয়ার (Photo Credits: Twitter)

পুণে, ২৬ মার্চ: করোনাকালে রাজ্যবাসী যদি সঠিক নিয়মাকানুন না মেনে চলে তাহলে মহারাষ্ট্রে ফের জারি হতে পারে লকডাউন। শুক্রবার এই হুঁশিয়ারি দিলেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার (Deputy Chief Minister Ajit Pawar)। রাজ্যের কোভিড-১৯ পরিস্থিতির পর্যালোচনা সংক্রান্ত সাপ্তাহিক বৈঠকে একথা বলেন অজিত পাওয়ার। আগামী ২ এপ্রিল পর্যন্ত রাজ্য সরকার গোটা বিষয়টির উপরে তীক্ষ্ণ নজর রাখবে। যদি দেখা যায় বাসিন্দারা কোভিড বিধিকে উড়িয়ে মাস্ক না পরে সামাজিক দূরত্ব বজায় না রেখে নিয়ম ভাঙছেন, তাহলে ফের লকডাউনের সম্ভাবনা রয়েছে। সংবাদ মাধ্য ইন্ডিয়া টুডেকে পাওয়ার বলেন, “২ এপ্রিল পর্যন্ত রাজ্যের কোভিড পরিস্থিতির উপরে নজর রাখা হবে। মানুষ নিয়ম না মানলে লকডাউন জারি করা ছাড়া সরকারের কাছে অন্য কোনও পথ থাকছে না।”

সিনেমা হলগুলি, শপিংমলে ৫০ শতাংশ ক্যাপাসিটি নিয়ে কাজ চলবে। বিয়ে বাড়িতেও আমন্ত্রিতর সংখ্যা ৫০-এই সীমাবদ্ধ থাকবে। মহারাষ্ট্রে লাগামছাড়া দৈনিক করোনা সংক্রমণ ভয় ধরাচ্ছে। শুধু বৃহস্পাতিবার সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ হজার ৯৫২ জন। মহামারী শুরুর পর থেকে এই প্রথম দৈনিক সংক্রমণ সমস্ত পুরোনো রেকর্ড ভেঙে দিল। গতকাল মহারাষ্ট্রে করোনা বলি ১১১ জন। সবমিলিয়ে এই রাজ্যে করোনার মৃত্যু মিছিলে শামিল ৫৩ হাজার ৭৯৫ জন। বৃহস্পতিবার হাসপাতাল থেকে করোনা মুক্ত হয়ে বাড়িতে ফিরেছেন ২০ হাজার ৪৪৪ জন। এতদিনে রাজ্যে করোনাজয়ীর সংখ্যা ২২ লাখ ৮৩ হাজার ৩৭ জন। এই মুহূর্তে মহারাষ্ট্রে অ্যাকটিভ রোগী ২ লাখ ৬২ হাজার ৬৮৫ জন।আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘হায়দরাবাদ থেকে এল গাই সাথে জুটল শয়তান ভাই’, বিজেপি সিপিএমকে একযোগে আক্রমণ মমতার

করোনা আক্রান্তের নিরিখে মুম্বইও কম যায় না। বৃহস্পতিবার সেখানে সারাদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫০৫ জন। এর আগেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের রাজ্যের বাসিন্দাদের কোভিড বিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। নিয়ম না মানলে লকডাউন যে হবে, তা নিয়ে হুঁশিয়ারিও দেন তিনি। এবার সেই একই পথে হেঁটে রাজ্যবাসীকে সাবধান করলেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।