Delhi Violence: দিল্লিতে হিংসার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪২
দিল্লি পুলিশ (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২৮ ফেব্রুয়ারি: দিল্লির সংঘর্ষের (Delhi Violence) ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪২। এখনও থমথমে মৌজপুর বাবরপুর, জাফরাবাদের মতো বেশ কয়েকটি এলাকা। শুক্রবারের নমাজের আগে নিরাপত্তার লক্ষ্যে গুরুগ্রামে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪৮টি এফআইআর (FIR) দায়ের করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। দিল্লির হিংসার তদন্তে দু’টি বিশেষ তদন্তকারী দল (SIT) গঠন করা হয়েছে।

এ দিন অবশ্য দোকানবাজার কিছু ক্ষণ খোলা রাখার জন্য কোথাও কোথাও কারফিউ শিথিল করা হয় কয়েক ঘণ্টার জন্য। ভজনপুরা এলাকায় খুলছে দোকানপাট। মানুষজনকে রাস্তায় দেখা যাচ্ছে। বাবরপুরে রাস্তাঘাট পরিষ্কারে হাত লাগিয়েছে পৌরসভার কর্মীরা। এদিকে বহিষ্কৃত আপ নেতা তাহির হুসেনের বাড়িতে সিট, ক্রাইম ব্রাঞ্চ ও ফরেন্সিক টিম। তারা ঘটনাস্থান থেকে প্রমাণ সংগ্রহ করছে। আরও পড়ুন: New Police Commissioner Of Delhi: উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই দিল্লির কমিশনার পদে বসতে চলেছেন এসএন শ্রীবাস্তব, বিবৃতি দিল স্বরাষ্ট্র মন্ত্রক

পরিস্থিতি আগের থেকে অনেকটাই স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বিবৃতিতে বলা হয়েছে, নতুন করে আর কোনও হিংসার খবর আসেনি। ফলে বড় জমায়েতের উপর নিষেধাজ্ঞা শিথিল করে দেওয়া হবে। মন্ত্রক বলেছে, "দিল্লির ২০৩টি থানার মধ্যে শুধুমাত্র ১২টি থানায় এই হিংসার প্রভাব পড়েছে।" এ দিকে, বিতর্কের কেন্দ্রে থাকা দিল্লি পুলিশেরের প্রধান অমূল্য পট্টনায়েকের জায়গায় দিল্লি পুলিশ কমিশনারের পদে আনা হয়েছে এসএন শ্রীবাস্তবকে।