Dengue During G20 In Delhi: জি ২০ বৈঠকের আগে দিল্লিতে ডেঙ্গুর প্রকোপ! ভিডিয়োতে শুনুন স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজের বক্তব্য
Photo Credits: ANI

নয়াদিল্লি: আগামী শনিবার থেকে ভারতের (India) রাজধানী নয়াদিল্লিতে (New Delhi) শুরু হতে চলেছে জি ২০ বৈঠক (G20 Summit)। সেই উপলক্ষে ইতিমধ্যে কড়া নিরাপত্তার ঘেরাটোপে ঘিরে ফেলা হয়েছে বিভিন্ন এলাকায়। বিভিন্ন বিষয়ে নজরদারি তুঙ্গে। এর মধ্যেই 'বজ্র আঁটুনি ফস্কা গেরো'র মতো দিল্লির বিভিন্ন জায়গায় ডেঙ্গু (Dengue) রোগের প্রকোপ দ্রুত বৃদ্ধি (increasing cases of Dengue) পাচ্ছে বলে জানা গেল। মহল্লা ক্লিনিক ও হাসপাতালগুলিতে ক্রমশ বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। )

বুধবার যুগ্ম সাংবাদিক বৈঠকে এপ্রসঙ্গে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ (Delhi Health

Minister Saurabh Bhardwaj) বলেন, "ডেঙ্গু রোগীর জন্য হাসপাতালে আলাদাভাবে (separately) বেডগুলি রাখা হয়েছে। এই নম্বরগুলি (numbers) পাবলিক পোর্টালে ( public portals) দেখতে পাওয়া যাবে। আর জি ২০ শেষ হলেই আমরা 'টেন উইকস, ১০ মিনিটস অ্যাট টেন' (Ten weeks, ten minutes at ten) নামে একটি কর্মসূচি শুরু করব। যাতে মানুষ সচেতন হয়ে জল জমা (store water) বন্ধ করে মশার প্রজনন (breeding) রুখবে। জি ২০-র জন্য আমরা নির্দিষ্ট বেড রেখেছি এর পাশাপাশি জরুরি জায়গা ও আইসিইউগুলি তৈরি রয়েছে। যে কোনও জরুরি অবস্থার (emergency) মোকাবিলা করার জন্য আমরা সমস্ত রকম প্রয়োজনীয় বন্দোবস্ত করে রেখেছি।" আরও পড়ুন:

দেখুন ভিডিয়ো: