Arvind Kejriwal: 'রাজ্য সরকারের সঙ্গে লড়াই করার সময় এটা নয়', আলাপন প্রসঙ্গে টুইট কেজরিওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল

নতুন দিল্লি, ৩১ মে: রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়ের (Alapan Bandopadhyay) বদলি প্রসঙ্গে কেন্দ্রকে কটাক্ষ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও (CM Arvind Kejriwal)। আজ টুইটে কেন্দ্র সরকারের উদ্দেশ্যে তাঁর সাফ বার্তা,"এখন রাজ্য সরকারের সঙ্গে লড়াই করার সময় নয়। একত্রে মিলে করোনা পরিস্থিতি নিয়ে লড়ার সময়।"

টুইটে কেজরিওয়াল আরও লেখেন,"এখন রাজ্যসরকারকে সাহায্য করার সময়। রাজ্যগুলিকে যাতে সুষ্ঠুভাবে ভ্যাকসিন বণ্টন করা যায় তা দেখার সময়। সমস্ত রাজ্য সরকারগুলিকে একসঙ্গে নিয়ে টিম ইন্ডিয়া হয়ে কাজ করা সময়। লড়াই, ঝগড়া ও রাজনীতি করার জন্য পুরো জীবন পড়ে আছে।" আরও পড়ুন, ভাল আছেন বুদ্ধদেব ভট্টাচার্য, রাজ্যের পরিস্থিতি জানতে শুনলেন খবর

আলাপন বন্দোপাধ্যায়কে রাজ্যের মুখ্যসচিব হিসেবে মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর আরও ৩ মাস বাড়ানোর অনুমোদন দেওয়ার পরও বদলির নির্দেশ দেয় কেন্দ্র। তাতেই বেঁধে যায় কেন্দ্র-রাজ্য সংঘাত। কোভিড এবং য়াস পরিস্থিতিতে মুখ্যসচিবকে বদলি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সমালোচনার ঝড় বয়ে যায় রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত আজই মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি-ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে কেন্দ্রের বদলি সংক্রান্ত নির্দেশ প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। চিঠিতে তিনি লেখেন,"আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি সংক্রান্ত নির্দেশ জারির আগে রাজ্যের সঙ্গে কোনও আলোচনা করা হয়নি। একতরফা নির্দেশ আইনসিদ্ধ নয়, একইসঙ্গে তা অসাংবিধানিক ও অগণতান্ত্রিকও। করোনা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যসচিব হিসেবে আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রয়োজন। তাই তাঁকে আরও ৩ মাস রাখতে মুখ্যসচিব হিসেবে পেতে চায় রাজ্য। তাই জনস্বার্থে এই নির্দেশ প্রত্যাহার করা হোক।"