Air India Headquarters Sealed: কর্মচারীর শরীরে করোনা সংক্রমণ, বন্ধ হল এয়ার ইন্ডিয়ার হেডকোয়ার্টারস
এয়ার ইন্ডিয়া (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ১২ মে: মঙ্গলবার বন্ধ করা হল দিল্লির এয়ার ইন্ডিয়া সদর দফতর (Air India Headquarters)। এক কর্মচারীর করোনা ভাইরাস পজিটিভ আসায় মঙ্গলবার তিন দিনের জন্য সিল করে দেওয়া হয় হেডকোয়ার্টার। খবর অনুযায়ী, এয়ারলাইন্স হাউসে অবস্থিত এয়ার ইন্ডিয়ার সদর দফতর স্যানিটাইজ করা হবে। অফিস থেকে কর্মরত সকল কর্মচারীকে বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত পিওনের বয়স ৫৪ বছর।

দিল্লিতে এই নিয়ে ষষ্ঠ সরকারী অফিস যা করোনা সংক্রমণের কারণে সিল করা হল। গতকাল বিদ্যুৎ মন্ত্রকের কর্মীর শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। সংক্রমণ এড়াতে সোমবার দিল্লির শ্রম শক্তি ভবন (Shram Shakti Bhawan) বন্ধ করে দেওয়া হয়। এই ভবনেই রয়েছে বিদ্যুৎ মন্ত্রকের অফিস। সংস্থার তরফে জানানো হয়েছে, সুরক্ষার কারণেই বন্ধ শ্রম শক্তি ভবন। ভবনের কর্মীরা আপাতত বাড়ি থেকেই কাজ করছেন। যতক্ষণ না পরবর্তী কোনও বিজ্ঞপ্তি জারি হচ্ছে। গত সপ্তাহে এভাবেই দিল্লির শাস্ত্রী ভবন বন্ধ করে দেওয়া হয়। গত সপ্তাহে দিল্লির আইন বিষয়ক বিভাগের শাস্ত্রী ভবন কার্যালয়ে সিনিয়র কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরে সিল করা হয়। আরও পড়ুন, ৩ ঘণ্টায় বিক্রি হল ৩০ হাজার রেল টিকিট, আইআরসিটিসির বিশেষ ট্রেনের বুকিংয়ে রেলের ঘরে ১০ কোটি টাকা

করোনা ভাইরাসের জেরে বন্ধ ছিল তা হ'ল রাজীব গান্ধী ভবন, নীতি ভবন এবং আয়ুষ্মান ভারতের অফিস। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত (COVID-19 cases) হলেন ৩ হাজার ৬০৪ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুসারে দেশ মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা এখন ৭০ হাজার ৭৫৬ জন। এই মুহূর্তে তার মধ্যে ৪৬ হাজার ৮ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ২২ হাজার ৪৫৪ জন। সবমিলিয়ে দেশে করোনার বলি ২ হাজার ২৯৩ জন। দিন যত এগোচ্ছে মহারাষ্ট্রের অবস্থা ততই খারাপ হচ্ছে। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৪০১। ৪ হাজার ৭৮৬ জন ইতিমধ্যেই সুস্থ হয়েছেন। করোনা যুদ্ধে হেরে গিয়েছেন ৮৬৮ জন। গুজরাটে মোট করোনা আক্রান্ত ৮ হাজার ৫৪১ জন। ইতিমধ্যেই সেখানে ৫১৩ জনের মৃত্যু হয়েছে।