CRPF Recruitment 2023: সিআরপিএফ-এ নিয়োগ, শূন্যপদ ১,৪৫৮, কীভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত
CRPF Recruitment 2023 (Photo Credits: Wikipedia)

সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফ (CRPF Recruitment 2023) একাধিক শূন্যপদের জন্যে নিয়োগ প্রক্রিয়া চালু করেছে। সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্সের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে নিয়োগ প্রক্রিয়ার ঘোষণা করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সিআরপিএফ-এ অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর এবং হেড কনস্টেবলের জন্যে একাধিক নিয়োগ হতে চলেছে। আবেদনের মাধ্যম হল অনলাইন। সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্সের অফিশিয়াল ওয়েবসাইট  crpf.gov.in.-এ গিয়ে আবেদন  করতে হবে চাকরি প্রার্থীদের।

আবেদনের তারিখঃ

সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্সে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে (CRPF Recruitment 2023)। ৪ জানুয়ারি থেকে চলছে রেজিস্ট্রেশন। যা চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। পরীক্ষার অ্যাডমট কার্ড এবং হল টিকিট মিলবে ১৫ ফেব্রুয়ারি। পরীক্ষার দিন ২২-২৮ ফেব্রুয়ারির মধ্যেই পড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

শূন্যপদঃ

মোট শূন্যপদ রয়েছে ১,৪৫৮ টি। অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর এবং হেড কনস্টেবল পদে নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টরের (স্টেনো) পদে নিয়োগ হবে ১৪৩ জন। হেড কনস্টেবল (মিনিস্ট্রিয়াল) পদে নিয়োগ করা হবে ১,৩১৫ জন।

বেতনঃ

বেতন স্তর হবে সপ্তম বেতন কমিশন অনুযায়ী। অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টরের (স্টেনো) বেতন হবে ২৯,২০০ – ৯২,৩০০। হেড কনস্টেবলের (মিনিস্ট্রিয়াল) বেতন ২৫,৫০০ – ৮১,১০০।