Opposition Meet: বিরোধী ঐক্যে ফাটল, মমতার ডাকা বৈঠকে থাকছে না তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি ও আম আদমি পার্টি
Mamata Banerjee (Photo Credit: Twitter/ANI)

নতুন দিল্লি, ১৫ জুন: আজ দিল্লির কনস্টিটিউশন ক্লাবে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) ডাকে বিজেপি-বিরোধী দলগুলির বৈঠক (Opposition Meet) রয়েছে। রাষ্ট্রপতি নির্বাচনে (President Election 2022) বিরোধীদের সর্বসম্মত প্রার্থী ঠিক করতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে আজ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী-সহ বিজেপি-বিরোধী ২২টি রাজনৈতিক দলের বৈঠকে যোগ দেওয়ার কথা। যদিও সূত্রের খবর, আজকের বৈঠকে যোগ দেবেন না তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (Telangana Rashtra Samithi) ও আম আদমি পার্টির (Telangana Rashtra Samithi) কোনও প্রতিনিধি। সূত্রের খবর, বিরোধী দলগুলি প্রার্থী ঠিক করার পরই তাদের মতামত জানাবে আপ।

গতকালই দিল্লি পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজধানীতে পৌঁছেই তিনি এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের সঙ্গে বৈঠক করেন। আরও পড়ুন: Delhi: রাহুল গান্ধীর সমর্থনে কংগ্রেসের সদর দপ্তরে চলছে স্লোগান, দেখুন ভিডিও

যে সমস্ত নেতারা মমতার ডাকা বৈঠকে যোগ দিতে পারেন তাঁরা হলেন-জেডিএস নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়, তাঁর ছেলে এইচ ডি কুমারস্বামী, আরএলডি-র নেতা জয়ন্ত চৌধুরী, পিডিপি প্রধান মেহবুবা মুফতি। এছাড়াও বৈঠকে যোগ দিতে পারেন ডিএমকে প্রধান ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন, শিবসেনার সুভাষ দেশাই। সমাজবাদী পার্টি ও ন্যাশনাল কনফারেন্স দলের নেতারাও বৈঠকে যোগ দিতে পারেন। কংগ্রেসের তরফে বৈঠকে যোগ দেবেন মল্লিকার্জুন খাড়গে, জয়রাম রমেশ, রণদীপ সিং সুরজেওয়ালা। আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ। ভোটগণনা হবে ২১ জুলাই।