Corona Virus: কর্ণাটক, ছত্তিশগড়েও বাধ্যতামূলক হল মাস্ক
Coronavirus Outbreak (Photo Credit: File Photo)

দেশে করোনা সংক্রমণ বাড়তেই, একের পর এক রাজ্যে মাস্ক পরা বাধ্যতামলূক করা হচ্ছে। গতকাল চণ্ডীগড়ের পর এবার কর্ণাটক ও ছত্তিশগড়ে করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হল। পাশাপাশি প্রকাশ্য স্থানে সামাজিক দূরত্ববিধি বজায় রাখার অনুরোধ জানানো হল। দিল্লি, উত্তরপ্রদেশ, হরিয়ানার পর কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ে করোনা সংক্রমণ রুখতে মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়।

আগামিকাল, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসবেন। তার আগে বিজেপি শাসিত কর্ণাটক ও কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে মাস্ক নিয়ে কড়াকড়ি করা হল। করোনার দ্বিতীয় ও তৃতীয় ঢেউতে কর্ণাটক ও ছত্তিশগড়ে বিপর্যস্ত হয়েছিল। তাই চতুর্থ ঢেউ নিয়ে বেশ সতর্ক দুই রাজ্য। দিল্লিতে (Delhi) গতকাল নতুন করে ১,০১১ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলছে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যুর খবরও মেলে।

দেখুন টুইট

তবে দেশে সামান্য কমল দৈনিক সংক্রমণ। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে নতুন কোভিড রোগী (Coronavirus Cases In India) ২ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৭০ জন। এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ১৫ হাজার ৬৩৬। পজিটিভিটি রেট ০.৫ শতাংশ।