COVID 19: কোভিড আতঙ্ক কাটেনি পুরো কিন্তু ভারতের অবস্থা স্থিতিশীল, বললেন মোদী
PM Modi (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৭ এপ্রিল:  কোভিড (COVID 19)  আতঙ্ক পুরোপুরি কেটে যায়নি ভরত থেকে। ফলে প্রত্যেককে সতর্ক থাকতে হবে। মেনে চলতে হবে করোনা নিয়মবিধি। মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে এমনই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তবে কোভিড আতঙ্ক পুরোপুরি না কাটলেও, ভারতের অবস্থা এখন যথেষ্ঠ স্থিতিশীল বলেও মত প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

বর্তমানে বিশ্ব জুড়ে করোনার (Corona) প্রকোপ ফের বাড়ছে। চিন,ফ্রান্স, ইতালি সর্বত্র সংক্রমণ হু হু করে বাড়ছে। ভারতের বেশ কয়েকটি রাজ্যেও আগের তুলনায় সংক্রমণের মাত্রা ক্রমাগত বাড়ছে। ফলে চতুর্থ ঢেউ কি কড়া নাড়ছে বলে প্রশ্ন উঠছে। চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় যখন দিন কাটছে প্রায় গোটা বিশ্বরে, সেই সময় পরিস্থিতি পর্যালোচনায় বসেন প্রধানমন্ত্রী মোদী। সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ ভার্চুয়াল বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানেই বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি নিয়ে বেশ কিছুটা আশার বাণী শোনা যায় মোদীর মুখে।

আরও পড়ুন:  Vijay Babu: অভিনয়ে সুযোগ করে দেওয়ার নামে ধর্ষণের অভিযোগ জনপ্রিয় অভিনেতার বিরুদ্ধে

প্রধানমন্ত্রী বলেন, কোভিড আবহাওয়া পুরোপুরি কাটেনি। ফলে করোনার সঙ্গে লড়াই করতে হবে। ভয় না পেয়ে কোভিডের সঙ্গে সাধারণ মানুষকে লড়াই করতে হবে বলে জানান তিনি। কোভিড মাথা চাড়া দিলে কীভাবে তার সঙ্গে লড়তে হবে, তার জন্য দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে উন্নত করা হচ্ছে। অক্সিজেনের মজুদ বৃদ্ধি হচ্ছে বলে জানান মোদী। সেই সঙ্গে চলছে টিকাকরণ কর্মসূচি। করোনার জেরে বর্তমানে ভারতের পরিস্থিতি হাতের মুঠোর বাইরে যায়নি বলেও মন্তব্য করতে শোনা যায় প্রধাননমন্ত্রীকে।

এসবের পাশাপাশি পড়ুয়াদের করোনা সংক্রমণ নিয়েও মুখো খোলেন প্রধানমন্ত্রী। পড়ুয়াদের যাতে টিকাকরণের আওতায় আনা যায়, তার জন্য সরকার নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছে। ১২ থেকে ১৪ বছরের পড়ুয়াদের সঙ্গে ৬ থেকে ১২ বছর বয়সীদের টিকাকরণ পদ্ধতি শুরু করতে সরকার বদ্ধপরিকর বলে জানান মোদী। সেই সঙ্গে দেশের প্রত্যেকটি মানুষ যাতে বুস্টার  নিয়ে নেন, সে বিষয়েও আজ পরামর্শ দিতে দেখা যায় প্রধানমন্ত্রীকে।