Covid-19: উত্তরপ্রদেশে বাড়ছে করোনা, যোগী রাজ্যে ফের 'মাস্ক মাস্ট'
mask (Photo Credits: PTI)

লখনউ, ১৮ এপ্রিল: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ফের বাড়ল করোনা ভাইরাস (Corona Virus) সংক্রমণ। বেশ কয়েকটা মাস কোভিড সংক্রমণের সংখ্যা যোগী আদিত্যনাথের (Yogi Aditynath) রাজ্যে কম থাকার পর, আচমকা কোভিড পজিটিভ রোগীর সংখ্যা বাড়তে শুরু করার ইঙ্গিত মিলেছে। গত ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশের রাজধানী লখনৌয়ে ১০জন, নয়ডায় ৬৫ জন, গাজিয়াবাদে নতুন করে ২০ জন করোনা আক্রান্ত হয়েছে। সংখ্যাটা এখনও উদ্বেগের না হলেও অতীত থেকে সিদ্ধান্ত নিয়ে এবার সতর্কতা বাড়াচ্ছে ইউপি সরকার। ইউপি-র রাজধানী লখনইয়ের সহ উত্তরপ্রদেশের সাতটি জেলায় করোনার কারণে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সেই জেলাগুলো হল লখনৌ. নয়ডা, গাজিয়াবাদ, হাপুর, মীরাট, বুন্দেলশাহের, বাঘপাট।রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশাসনিক বৈঠকের পর, রাজ্যের সাত জেলায়  মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়।

এইসব জায়গায় টিকাকরণে গতি আনতেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬৯৫ জন, গত ২৪ ঘণ্টায় ইউপিতে ১১৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আরও পড়ুন: হিন্দু দম্পতিদের চারটি করে সন্তান নিতে বললেন সাধ্বী ঋতম্ভরা-র

দেখুন টুইট

ইউপি-র মত দিল্লিতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। তবে হাসপাতালে খুব কম আক্রান্তদের ভর্তির প্রয়োজন হওয়ায় উদ্বেগ কিছুটা কম। যদিও দিল্লি সরকার সতর্ক।

দেশজুড়েই ফের বাড়ছে করোনা সংক্রমণ। রবিবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত ( Coronavirus Cases In India) হন ২ হাজার ১৮৩ জন। একই দিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরলেন ১ হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ২১৪ জন।