COVID-19 Vaccination: দূরন্ত গতিতে এগোচ্ছে, ভারত জুড়ে সম্পূর্ণ ১৪৫.৬৮ কোটির বেশি টিকাকরণ
Corona Vaccination (Photo Credit: File Photo)

দিল্লি, ৩ জানুয়ারি: দেশ (India) জুড়ে করোনা সংক্রমণ (Coronavirus) যখন হু হু করে বাড়ছে, সেই সময় টিকাকরণও হচ্ছে দূরন্ত গতিতে। ভারতে ১৪৫.৬৮ কোটির বেশি  টিকা দেওয়া সম্পূর্ণ বলে জানানো হয়েছে। সোমবার সকাল ৭টা পর্যন্ত ২৩ লক্ষ টিকাকরণ সম্পূর্ণ হয়েছে বলে জানানো হয়েছে সরকারি সূত্রে। টিকাকরণের (COVID 19 Vaccination) মাধ্যমে করোনার প্রাণঘাতী আক্রমণ রুখে দেওয়া যাবে। ফলে যত তাড়িতাড়ি সম্ভব গোটা দেশের টিকাকরণ সম্পূর্ণ করা হবে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

বর্তমানে ভারত জুড়ে নতুন করে থাবা বসাতে শুরু করেছে ওমিক্রন। ডেল্টাকে সরিয়ে ভারতে করোনার নয়া প্রজাতি হিসেবে ওমিক্রনের নাম উঠে আসবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। ডেল্টার (Delta) মতো প্রাণঘাতী না হলেও, ওমিক্রনের (Omicron) সংক্রমণের মাত্রা অত্যন্ত বেশি। আগুনের মতো হু হু করে ছড়িয়ে পড়ে করোনার এই প্রজাতি। ফলে ভারতে যাতে কোনওভাবে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ থাবা বসাতে না পারে, তার চেষ্টা শুরু করা হয়েছে সরকারের তরফে।

আরও পড়ুন:  Reham Khan: পাক প্রধানমন্ত্রীর প্রাক্তন স্ত্রীর গাড়িতে হামলা, 'কাপুরুষ, লোভীদের দেশে স্বাগত' বলে আক্রমণ রেহাম খানের

বর্তমানে ১৫ থেকে ১৮ বছর বয়সীদেরও টিকা দেওয়া হচ্ছে। গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত কোউইনে (Cowin) ১৫ থেকে ১৮ বছর বয়সীদের ১২ লক্ষের নাম নথিভুক্ত করা হয়েছে। ফলে যত তাড়াতাড়ি সম্ভব স্কুল পড়ুয়াদের টিকাকরণ সম্পূর্ণ করা হবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।