COVID 19 :  কোভিড রোগীদের হাহাকারে কাতর, ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার দিচ্ছেন ব্যবসায়ী
মাত্র ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার বিক্রি ব্যবসায়ীর

হামিরপুর, ২৬ এপ্রিল : করোনার জেরে গোটা দেশ জুড়ে চূড়ান্ত আতঙ্ক ছড়িয়েছে । করোনায় (Corona) মৃত্যুর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অক্সিজেনের হাহাকার । দেশের সব মুখ্যমন্ত্রীরা যাতে দিল্লির জন্য অক্সিজেন (Oxygen) পাঠান, সেই আবেদনও জানান অরবিন্দ কেজরিওয়াল । এসেবর মধ্যে যখন দিল্লির পাশাপাশি বিভিন্ন জায়গায় অক্সিজেনের কালোবাজারির খবর উঠে আসছে, সেই সময় মানবিক মুখ দেখালেন উত্তরপ্রদেশের এক ব্যবসায়ী (UP Businessman) ।

উত্তরপ্রদেশের (UP) হামিরপুরের এক ব্যবসায়ী মাত্র ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার পূর্ণ করছেন। মনোজ গুপ্ত নামে ওই ব্যবসায়ী কোভিড (COVID 19) রোগীদের পাশে দাঁড়াতে ওই উদ্যোগ নেন ।

আরও পড়ুন : Swara Bhasker thanks Shoaib Akhtar : 'কোভিড মোকাবিলায় ভারতের পাশে পাকিস্তান', শোয়েবের আবেদনে প্রশংসায় পঞ্চমুখ স্বরা

হামিরপুরের ওই ব্যবসায়ী বলেন, কোভিড রোগীদের আতঙ্ক এবং ভয় তিনি বুঝতে পারেন । সেই কারণে ওই সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।ঝাঁসি, ভান্ডা, কানপুর, ওরাই সহ বিভিন্ন জায়গা থেকে মানুষ তাঁর কাছে আসছেন এবং অক্সিজেনের সিলিন্ডার ভরে নিয়ে যাচ্ছেন ।প্রতিদিন প্রায় ১ হাজার করে অক্সিজেন সিলিন্ডার ভর্তি করছেন ওই ব্যবসায়ী । এমনকী, উত্তরপ্রদেশের মানুষ যাতে কোনওরকম চিন্তা ছাড়া তাঁর কাছে হাজির হয়ে অক্সিজেন সিলিন্ডার ভরে নিয়ে যান, সেই আবেদন জানান মনোজ গুপ্তা ।

আরও পড়ুন : Salman Khan : গরিবের 'মসিহা', কোভিড যোদ্ধাদের জন্য খাবার গোছাচ্ছেন সলমন খান

তিনি আরও বলেন, মানুষের জীবন বাঁচাতে বর্তমানে অক্সিজেনের প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি । তিনি যদি কিছু মানুষের জীবন বাঁচাতে পারেন, তাহলে এর চেয়ে বড় কাজ আর কিছু হতে পারে না । গত এক বছর ধরে কোভিড আক্রান্ত মানুষের দুঃখ, কষ্ট নিজের চোখে দেখছেন তিনি । তাঁর জীবন রক্ষা করার ঈশ্বরকে ধন্যবাদও জানান ওই ব্যবসায়ী ।