Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত  ১৬৮৪,  সুস্থতার হার ২০.৫৭ শতাংশ
Image used for representational purpose | (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ২৪ এপ্রিল: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্য়া ১ হাজার ৬৮৪। তাতে একলাফে দেশে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকেছে ২৩ হাজার ৭৭। গত ২৪ ঘণ্টায় ৩৭ জন প্রাণ হারিয়েছেন। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৭১৮। সুস্থতার হার ২০.৫৭ শতাংশ। অর্থাৎ, ভারতে আক্রান্ত পাঁচজনের মধ্যে একজন অত্যন্ত সংক্রামক এই রোগ থেকে সেরে উঠেছেন। আজ সাংবাদিক একথা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) যুগ্ম সচিব লব আগরওয়াল (Lav Agarwal)।

লব আগরওয়াল বলেন, গত ১৫ দিনে করোনভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে উল্লেখযোগ্য সাফল্য এসেছে। তিনি আরও যোগ করেছেন, "গত ২৮ দিনে ১৫ টি জেলায় নতুন কোনও কেস পাওয়া যায়নি। এখনও অবধি দেশে ৮০ টি জেলায় গত ১৪ দিনে কোনও নতুন কেস পাওয়া যায়নি।" আরও পড়ুন: Odisha: ওড়িশার কোয়ারেন্টাইন সেন্টার থেকে উধাও ১৯ জন ট্রাক চালক

জাতীয় রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের পরিচালক সুজিত সিং বলেন, "কোভিড -১৯-র বিরুদ্ধে লড়াইয়ে নজরদারি আমাদের প্রাথমিক অস্ত্র। প্রায় ৯ লাখ ৪৫ হাজার লোক নজরদারি সিস্টেমে রয়েছেন" অন্যদিকে নীতি আয়োগের সদস্য ভি কে পাল বলেন, "আমাদের বিশ্লেষণ দেখাচ্ছে যে লকডাউন ঠিক সময়ে জারি করা হয়েছিল, দ্বিগুণ হার ধীর করা এবং জীবন বাঁচাতে যা কাজে এসেছে। লকডাউনের সিদ্ধান্ত সময়োপযোগী হওয়ায় ভারতে আজ প্রায় ৭৩ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হতেন।"