Kerala Corona: করোনার কাপুঁনিতে কেরলে ফিরছে নাইট কার্ফু, ওনামের পর সংক্রমণ রুখতে ফিরছে কড়াকড়ি
ছবি এএনআই

কোচি, ২৮ অগাস্ট: ওনামের পর কেরলে (Kerala) করোনার (Covid19) কাঁপুনি। উতসবের আমেজে গা ভাসিয়ে সামাজিক দূরত্ব বিধির পরোয়া না করে বিপদ ঘরে তুলেছে ঈশ্বরের আপন দেশ হিসেবে পরিচিত দক্ষিণের এই রাজ্য। উত্তর ভারতে যখন করোনার দ্বিতীয় ঢেউ একেবারে তলানির দিকে, তখন কেরলে ফণা তুলেছে করোনার ভয়াবহতা। কেরলে দৈনিক সংক্রমণ ৩০ হাজার ছাড়িয়েছে টানা চারদিন। আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ, মহারাষ্ট্রে আক্রান্ত হতে পারেন ৬০ লক্ষ

ক দিন আগেই এই রাজ্যে করোনায় কড়াকড়ি তুলে নেওয়া হয়। এতেই বাড়ে বিপদ। আচমকা কেরলে কোভিড সংক্রমণ দ্রুতগতিতে বেড়ে যায়। কেরলের মত আচমকা তামিলনাড়ুতেও বাড়ছে সংক্রমণ।

এই কারণে আগামী সোমবার থেকে ফের রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত করোনা কার্ফুর কথা ঘোষণা করলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারা বিজয়ন।

এদিকে, খুব শিগগিরই করোনার তৃতীয় ঢেউ (Corona Third Wave) আছড়ে পড়তে পারে গোটা দেশ জুড়ে। এমনই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়লে, মহারাষ্ট্রে তার ভয়ঙ্কর প্রভাব পড়তে পারে। তৃতীয় ঢেউয়ের জেরে মহারাষ্ট্র জুড়ে ৬০ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হবে পারেন। এমনই আশঙ্কা সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপের (Rajesh Tope)।

শুক্রবার মহারাষ্ট্র (Maharashtra) জুড়ে সতর্কতা জারি করেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে। তিনি বলেন, মহামারীর প্রথম ধাপে এ রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ২০ লক্ষ। দ্বিতীয় ঢেউয়ে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪০ লক্ষে। এবার তৃতীয় ঢেউয়ের গোটা রাজ্যজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ হতে পারে বলে আশঙ্কা রাজেশ টোপের।