Third Wave of COVID-19: চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ, মহারাষ্ট্রে আক্রান্ত হতে পারেন ৬০ লক্ষ
সতর্কতা মহারাষ্ট্র সরকারের, ছবি পিটিআই

মুম্বই, ২৮ অগাস্ট: খুব শিগগিরই করোনার তৃতীয় ঢেউ (Corona Third Wave) আছড়ে পড়তে পারে গোটা দেশ জুড়ে। এমনই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়লে, মহারাষ্ট্রে তার ভয়ঙ্কর প্রভাব পড়তে পারে। তৃতীয় ঢেউয়ের জেরে মহারাষ্ট্র জুড়ে ৬০ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হবে পারেন। এমনই আশঙ্কা সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপের (Rajesh Tope)।

শুক্রবার মহারাষ্ট্র (Maharashtra) জুড়ে সতর্কতা জারি করেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে। তিনি বলেন, মহামারীর প্রথম ধাপে এ রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ২০ লক্ষ। দ্বিতীয় ঢেউয়ে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪০ লক্ষে। এবার তৃতীয় ঢেউয়ের গোটা রাজ্যজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ হতে পারে বলে আশঙ্কা রাজেশ টোপের।

আরও পড়ুন: Afghanistan: আফগানিস্তান থেকে কতজন ভারতীয়কে ফেরানো হয়েছে! কী বলল কেন্দ্র

করোনার (COVID 19) তৃতীয় ঢেউয়ের আগে যাতে গোটা রাজ্যের মানুষের টিকাকরণ (Corona Vaccination)  সম্পূর্ণ করা যায়, সেই চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি করোনার তৃতীয় ঢেউয়ে আক্রান্ত হলে, আক্রান্তদের মধ্যে ১২ শতাংশ মানুষের অক্সিজেন প্রয়োজন। সেই ব্য়বস্থাও করা হচ্ছে।

সামনেই গণেশ উৎসব, জন্মাষ্টমীর মতো বিভিন্ন অনুষ্ঠান রয়েছে। এই সমস্ত উৎসবে মানুষ যাতে সতর্ক থাকেন, সেই আবেদনও জানা রাজেশ টোপে।

প্রসঙ্গত করোনার (COVID 19) প্রথম এবং দ্বিতীয় ঢেউয়ের সবচেয়ে বেশি আক্রান্ত হয় মহারাষ্ট্র। মুম্বই, পুণে সহ মহারাষ্ট্রের একাধিক জেলা ও শহরে হু হু করে বাড়তে শুরু করে আক্রান্তের সংখ্যা। ফলে ,তৃতীয় ঢেউয়ের আগে উপযুক্ত পদক্ষেপ করে, রাজ্যের সমস্ত মানুষকে টিকাকরণের আওতায় নিয়ে আসার চেষ্টা করছে উদ্ভব ঠাকরের সরকার।