COVID 19 In India: ফের ভয় ধরাচ্ছে করোনা, গত ৯ দিনে ভারতে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে দ্বিগুন হারে
COVID 19, Representational Image (Photo Credit: Pixabay)

দিল্লি, ২০ ডিসেম্বর: ফের ভয় ধরাচ্ছে করোনা (COVID 19)। গত ৯ দিনে ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা দ্বিগুন হারে বেড়েছে। JN.1 , ওমিক্রনের (Omicron)এই ভ্যারিয়েন্ট কেরলে ধরা পড়ার পর থেকে ভারতে দ্বিগুন গতিতে করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। যার জেরে কেন্দ্রীয় সরকারের তরফে গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করা হয়েছে। প্রত্যেকটি রাজ্য যাতে RTPCR টেস্টে জোর দেয়, সে বিষয়ে পদক্ষেপ করার কথা জানানো হয়েছে। পাশাপাশি প্রত্যেক রাজ্যকে করোনার গতিবিধির উপর নজরদারির নির্দেশও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত সিঙ্গাপুর (Singapore) , মালয়েশিয়ায় ক্রমাগত করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে খবর। ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট  JN.1  সিঙ্গাপুর এবং মালয়েশিয়ায় ত্রমাগত সংক্রমণ ঘটাচ্ছে। ফলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফেও সতর্কতা জারি করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ওমিক্রনের এই সাব ভ্যারিয়েন্টকে 'ভ্যারিয়েন্ট অফ ইন্টারেস্ট' বলা যায়। যদিও এই সাব ভ্যারিয়েন্টের জেরে মানুষের স্বাস্থ্যের উপর কতটা প্রভাব ফেলবে, সে বিষয়ে এখনও নিশ্চিত নয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আরও পড়ুন: COVID 19: ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট JN.1কতটা মারাত্মক, জানাল WHO

এদিকে ভারতের দক্ষিণের রাজ্যে কেরলের ক্রমাগত করোনা সংক্রমণের মাত্রা বাড়ছে। কেরলে এইন মুহূর্তে ২৯২ জন করোনায় আক্রান্ত বলে খবর। পাশাপাশি গত একদিনে দক্ষিণের এই রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।